Main Menu

সরাইলে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

+100%-

মোহাম্মদ মাসুদ :: গ্রাম বাংলার প্রাচীন খেলাগুলোর মধ্যে নৌকাবাইচ অন্যতম। ঐতিহ্যবাহী এ রোমাঞ্চকর প্রতিযোগিতার সাথে কমবেশি সবাই পরিচিত।প্রাচীন ঐতিহ্যকে টিকিয়ে রাখার পাশাপাশি নতুন প্রজন্মকে এর সাথে পরিচয় করিয়ে যুগ যুগ ধরে প্রতি বছরের মত বুড্ডা গ্রামে আয়োজন করা হয় এ খেলা
গত কাল বৃহস্পতিবার বিকেলে সরাইল উপজেলার তিতাস নদীর বুড্ডা নৌ ঘাটে এলাকায় আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগীতায় প্রাধান অতিথি ছিলেন স্থানিয় সংসদ সদস এডভোকেট জিয়াউল হক মৃধা। সরাইল উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি যুক্তিযোদ্ধা আবদুল হালিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এমরান হোসেন, সাবেক চেয়ারম্যন মুক্তিযোদ্ধা সাদেক মিয়া, সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসমত আলী, সরাইল থানার অফিসার ইনর্চাজ আলী আরশাদ।
নৌকা বাইচ প্রতিযোগিতায় বিভিন্ন স্থান থেকে আগত ৯ টি নৌকা অংশ নেয়।  প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে নাছিরনগর উপজেলার হরিপুর গ্রামের নৌকা, দ্বিতীয় স্থান অর্জন করে সরাইল উপজেলার ক্ষমতাপুরের নৌকা এবং তৃতীয় স্থান অর্জন করে সরাইল উপজেলার বুড্ডা গ্রামের নৌকা। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন।






Shares