Main Menu

সরাইলে বিএনপি’র দু’গ্রুপে সংঘর্ষ, আহত-১২

+100%-

সরাইল প্রতিনিধি:: কমিটি গঠনকে কেন্দ্র করে সরাইলে বিএনপি’র দুই গ্রুপের সংঘর্ষে আহত হয়েছে ১২ জন। শুক্রবার রাতে উপজেলার দেওড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। দলীয় একাধিক সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্ব নির্ধারিত ঘোষনা অনুযায়ী শাহজাদাপুর ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠনের লক্ষ্যে শুক্রবার সন্ধ্যায় দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে এক সভা বসে।

যুবদল নেতা কাজী হুমায়ুনের সঞ্চালনায় ও অ্যাডভোকেট মোঃ আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপি’র সভাপতি ও উপজেলা পরিষদের চোয়াররম্যান মো: আবদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপি’র সম্পাদক মোঃ আনোয়ার হোসেন মাষ্টার। সম্পাদক পদে প্রার্থী হন অ্যাডভোকেট মাহবুবুল বারী বুলবুল ও অ্যাডভোকেট সোহেল রানা খাদেম। সভায় সর্বসম্মতিক্রমে নিম্নাঞ্চলের চার ওয়ার্ডের ২০ জন দলীয় প্রতিনিধির সমন্বয়ে জুড়িবোর্ড গঠন করা হয়।

কে হবে সম্পাদক ?

এ সিদ্ধান্তের জন্য জুড়ি বোর্ড গোপন বৈঠকে বসে। দীর্ঘক্ষণ পর রাত সাড়ে সাতটায় জুড়িবোর্ডের সদস্যরা সভাস্থলে আসেন। ইউপি বিএনপি’র সাবেক সম্পাদক মোঃ নুরু মিয়া জুড়িবোর্ডের সিদ্ধান্ত বুলবুলের পক্ষে ঘোষনা দেন।

এ সিদ্ধান্তে ক্ষুদ্ধ হয়ে মূহুর্তের মধ্যে সোহেলের সমর্থকরা বুলবুলের সমর্থকদের উপর হামলা চালায়। শুরু হয়ে যায় চেয়ার দিয়ে হামলা পাল্টা হামলা। এ সময় স্থানীয় কিছু নেতা কর্মী উপজেলার নেতৃবৃন্দকে দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেন।

আধা ঘন্টা ব্যাপী সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত: ১২ জন আহত হয়। পওে স্থানীয় লোকজনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। আহতরা হলেন- নূরু মিয়া (৫৫), জুয়েল (১৬), আলাউদ্দিন (৪০), বাবুল (৫০), আকবর হোসেন (৪০), জাদু মিয়া (৫৫), আঙ্গুর (৪০), রিপন (২৪), বুলবুল (৪০), হামদু মিয়া (৩৫), ফরিদ মিয়া (৪০) ও কমল সরকার (৫৫)। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও ফার্মেসীতে চিকিৎসা দেয়া হয়েছে।

অ্যাডভোকেট আবদুর রহমান বলেন, সভার বাহিরে তারা কেন হঠাৎ করে ধাক্কাধাক্কি বা হাতাহাতির ঘটনা ঘটিয়েছে আমাদের জানা নেই। তবে সম্পাদকের বিষয়ে আমরা ওইদিন কোন সিদ্ধান্ত দেয়নি। পরে ঘোষনা দিব। তাদের মধ্যে গ্রাম্য কোন বিষয়ে পূর্ব বিরোধ থাকতে পারে।






Shares