Main Menu

দেশের ৬০ ভাগ অর্থনীতি কৃষির উপর নির্ভরশীল-বাণিজ্য মেলা-২০১৫এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী

+100%-

ডেস্ক ২৪:: গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় স্থানীয় অন্নদা সরকারী স্কুল বোর্ডিং মাঠে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির আয়োজনে কৃষি, শিল্প ও বাণিজ্য মেলা-২০১৫ এর শুভ উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

এ উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভা ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আলহাজ্ব আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম, পৌর মেয়ল মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উর্ধ্বতন সহ সভাপতি আলহাজ্ব আশরাফুল আলম মাহফুজ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া কৃষি, শিল্প ও বাণিজ্য মেলা-২০১৫ উপ কমিটির আহবায়ক ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সাবেক সভাপতি তানজিল আহমেদ।

অনুষ্ঠান পরিচালনা ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক আলহাজ্ব মোঃ শাহ আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, দেশের ৬০ ভাগ অর্থনীতি কৃষির উপর নির্ভরশীল। দেশের অর্থনীতিতে কৃষি খাতের বিরাট ভূমিকা রয়েছে। সারাদেশে এখন কৃষি পণ্যের ব্যবহার নিশ্চিত করা এখন আন্দোলনে পরিণত হয়েছে। এই কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার মাধ্যমে ক্রেতারা কৃষি পণ্যের সাথে পরিচিত হতে পারবেন। তিনি এ সময় আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে এবং বর্তমানে দেশের রিজার্ভ ২৫ বিলিয়ন ডলার ছাড়িয়েছে।






Shares