Main Menu

আগামী প্রজন্মকে সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে গড়ে তুলতে হবে-এডঃ নিশাত

+100%-

ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের ২৪তম আরএকে সিরামিকস বার্ষিক শিশু চিত্রকলা প্রদর্শনী ও সাংস্কৃতিক উৎসব


সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত বলেন, আগামী প্রজন্মকে সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে গড়ে তুলতে হবে। মানসিক বিকাশে শিশুদের পুথিবিদ্যার পাশাপাশি সৃজনশীল কাজে জড়িত করলে সুন্দর সমাজ আমরা উপহার পাব। বর্তমান প্রজন্ম বিভিন্ন মাদকের সাথে জড়িয়ে পড়ছে। তাদেরকেও আমাদের রক্ষা করতে হবে। আর এ রক্ষার জন্য বেশি করে সামাজিক সাংস্কৃতিক কর্মকান্ডগুলো বেগবান করতে হবে। তিনি আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের ছবি আঁকা ও সঙ্গীত বিভাগের শিক্ষার্থীরা আগামী দিনের জয়নুল আবেদীন, কামরুল ইসলাম, এস এম সুলতান, সাবিনা ইয়াছমিন, রুনা লায়লা ও লতা মঙ্গেসকারের মতোন গুণী শিল্পী বেড়িয়ে আসবে।

গতকাল ১০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম আয়োজিত আর এ কে সিরামিকস ২৪তম বার্ষিক শিশু চিত্রকলা প্রদর্শনী ও সাংস্কৃতিক উৎসবের দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি ওই কথা বলেন। ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের কার্যকরি কমিটির সদস্য এডঃ মোঃ শাহিনুল ইসলাম শাহীনের সভাপতিত্বে ও চিত্র শিল্পী ও তার্কিক সেজতির পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন শিশু নাট্যমের সম্পাদক সাংবাদিক নিয়াজ মোহাম্মদ খান বিটু। বিশেষ অতিথি ছিলেন সাহিত্য একাডেমীর সম্পাদক উপাধ্যক্ষ এ. কে. এম শিবলী, মাধবপুর উপজেলা শিক্ষা অফিসার মোঃ মাজহারুল হুদা, দৈনিক যায়যায় দিনের  জেলা প্রতিনিধি সাংবাদিক বাহারুল ইসলাম মোল্লা, সময় টিভির ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো চীফ সাংবাদিক উজ্জল চক্রবর্তী।

আলোচনা শেষে আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরন করেন এডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত। পরে ব্রাহ্মণবাড়িয়া সংগীত বিভাগের ছাত্র ছাত্রীরা দলীয় ও একক সঙ্গীত পরিবেশন করেন। সঙ্গীত অনুষ্ঠান পরিচালনা করেন প্রদীপ পাল, শংকর সাহা, কামাল হোসেন, প্রণয়। উষা নৃত্যালয়ের পুজা পালের পরিচালনায় শিশুরা নৃত্য পরিবেশন করেন। আজ ১১ সেপ্টেম্বর তৃতীয় দিনে সকাল ৯টায় সঙ্গীত নৃত্য প্রতিযোগিতা। বিকাল ৩টায় শিশুদের উন্মুক্ত শিশু চিত্রাংকন প্রতিযোগিতা। সন্ধ্যা ৬টায় শিশুর নিরাপত্তা শীর্ষক আলোচনা। প্রধান অতিথি থাকবেন বুয়েট সোহরাওয়ার্দী হল ছাত্র সংসদের সাবেক ভিপি ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল। সভাপতিত্ব করবেন ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের প্রাক্তন ছাত্র অরূপ দত্ত। সন্ধ্যা সাড়ে ৬টায় পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রেস রিলিজ






Shares