Main Menu

ব্রাহ্মণাবড়িয়ায় বিএসটিআই’র অভিযানে অবৈধ পন্য কারখানাকে জরিমানা

+100%-

নিজস্ব সংদদাতা : বিএসটিআই চট্টগ্রাম কর্তৃক এক অভিযানে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের ২ টি অবৈধ পন্য কারখানাকে জরিমানা করা হয়েছে। অবৈধ পন্য কারখানা গুলো হচ্ছে শাফি ড্রিংকিং ওয়াটআর ও হেলো বেকারী। বিএসটিআই এর অভিযানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামছুন্নাহার স্বপ্না।

সূত্র জানায়, জেলা শহরের নয়নপুর মহল্লায় ভাড়া করা জায়গায় প্রতিষ্ঠিত হয়েছিল বিএসটিআই অনুমোদিত শিফা মিনারেল ওয়াটার নামের নাে একটি প্রতিষ্ঠান। সম্প্রতি উক্ত শিফা ড্রিংকিং ওয়াটার এর প্লানটি ঐ স্থান থেকে স্থানান্তরিত করে ৩ কিলোমিটার দুরে মেড্ডা এলাকায় নিয়ে যাওয়া হয়। কিন্তু জায়গার মালিক পক্ষ ঐ স্থানে অবৈধ আরেকটি প্লান্ট তৈরী করে শিফার নামটিকে কৌশলে শাফি বানিয়ে পানি উৎপাদন করে বাজারে সরবাহ শুরু করে।

বিষয়টি নিয়ে কিছুদিন যাবৎ আলোড়ন শুরু হয়। অবশেষে বিএসটিআই চট্টগ্রাম বিষয়টি আচ করতে পেরে বৃহষ্পতিবার দুপুরে অভিযান পরিচালনা করে শাফি নামের অবৈধ পানি উৎপাদনকারী প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করে। এবং উৎপাদন বন্ধ রাখতে বলে। এদিকে শহরে সম্প্রতি হেলো বেকারী নামের আলোচিত একটি বেকারীকে অনুমোতি ও পরীক্ষা ছাড়া অবৈধ দই তৈরী করার দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করেছে। বিএসটিআই চট্টগ্রামের ফিল্ড কর্মকর্তা রিয়াজ হোসেন মোল্লা এ প্রতিবেদককে বলেন, অনুমোদনহীন পন্য উৎপাদনকারীদের প্রাথমিকভাবে জরিমানা করা হয়েছে। এর পরও উৎপাদন অব্যাহত রাখলে তাদের প্রতিষ্ঠান সিলগালা করাসহ আইনী ব্যবস্থা নেয়া হবে।

55






Shares