Main Menu

সদর হাসপাতালের খাদ্য সরবরাহকারীকে লাখ টাকা জরিমানা-স্টুয়ার্ডকে শোকজ

+100%-

মনিরুজ্জামান পলাশ : ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের রোগীদের মাঝে নিম্নমানের খাবার সরবরাহ ও ওজনে খাবার কম দেওয়ার অপরাধে হাসপাতালের খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা করা হয়েছে। সিভিল সার্জন ডা. সরফরাজ খান চৌধুরী নিম্নমানের খাবার সরবরাহ ও ওজনে কম দেওয়ার অপরাধে ‘মেসার্স নাদিম এন্টারপ্রাইজ’ নামের প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানাসহ শোকজ এবং কর্তব্যকাজে অবহেলার দায়ে হাসপাতালের স্টুয়ার্ড আব্দুল মতিন আকন্দকে শোকজ করেছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় তাদেরকে জরিমানা ও শোকজ করা হয়।

হাসপাতাল সূত্র জানায়, হাসপাতালের স্টুয়ার্ড আব্দুল মতিন আকন্দের সাথে যোগসাজশে দীর্ঘদিন ধরে হাসপাতালের রোগীদের মাঝে নিম্নমানের খাবার সরবরাহ ও রোগীদের খাবার কম দিয়ে আসছিলো ‘মেসার্স নাদিম এন্টারপ্রাইজ’ নামক ঠিকাদারী প্রতিষ্ঠানটি। গত মঙ্গলবার বিকেলে টর্ণেডোতে আহত রোগীদের খোঁজখবর নিতে হাসপাতালে আসেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। তিনি হাসপাতালের ওয়ার্ডগুলো পরিদর্শনকালে রোগীদের মাঝে নিম্নমানের খাবার সরবরাহ ও খাবার ওজনে কম দেওয়ায় বিষয়টি দেখতে পেয়ে চরম অসন্তোষ প্রকাশ করেন। এসময় সাথে থাকা সিভিল সার্জন ডা. সরফরাজ খান চৌধুরী তৎক্ষনাতই ফোন করে ঠিকাদারকে ডেকে আনেন ও তাকে এক লাখ টাকা জরিমানা ও কেন হাসপাতালের খাদ্য সরবরাহের কার্যাদেশ বাতিল করা হবেনা সেই মর্মে তাকে শোকজ করেন। একই সাথে দায়িত্বে অবহেলার কারণে হাসপাতালের স্টুয়ার্ড আব্দুল মতিন খন্দকারকে শোকজ করেন।
জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ও জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ আবু সাঈদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘তাদেরকে আরো বড় ধরণের শাস্তি দেওয়া হবে।’ সিভিল সার্জন ডা. সরফরাজ খান চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।






Shares