Main Menu

নন্দনপুরে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত অর্ধশত, কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ

+100%-

শামীম উন বাছির ঃ ক্রিকেট খেলা নিয়ে বিরোধের জের ধরে ব্রাহ্মণবাড়িয়ায় দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে মহিলাসহ উভয়পক্ষের অর্ধশত লোক আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের দোকানসহ ১২টি ঘর ভাংচুর ভাংচুর-লুটতরাজ করে দাঙ্গাবাজরা। ঘটনাটি ঘটেছে  বৃহস্পতিবার সকালে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের নন্দনপুর গ্রামে।
এলাকাবাসী ও পুলিশ জানান, বৃহস্পতিবার সকালে নন্দনপুরের আব্দুল হকের জমিতে ক্রিকেট খেলা নিয়ে এলাকার হেলাল মেম্বারের গোষ্ঠীর লোকজনের সাথে একই এলাকার হিরা মিয়ার গোষ্ঠীর লোকজনের কথা কাটাকাটি হয়।
এর জের ধরে সকাল ১০টার দিকে উভয় পরে লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের দোকানসহ ১২টি ঘর ভাংচুর ভাংচুর-লুটতরাজ করে দাঙ্গাবাজরা। এ সময় কুমিল্লা-সিলেট মহাসড়কে ১ ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। এ সময় রাস্তার উভয় পাশে কয়েক কিলোমিটার জুড়ে যানজটের সৃস্টি হয়। ২ ঘন্টাব্যাপী সংঘর্ষ চলাকালে উভয় পরে মহিলাসহ অর্ধশত লোক আহত হয়।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যাপক লাঠিপেটা করে দুপুর ১২টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ঘটনাস্থল থেকে ৭ দাঙ্গাবাজকে গ্রেপ্তার করে পুলিশ।
আহতদের মধ্যে মনোয়ারা বেগম-(২৩), নুর আলম-(২০), মনা মিয়া-(২৫), মুসলিম মিয়া-(২০), জাহানারা বেগম- (৫৫), মুক্তার হোসেন-(১৮), আলেয়া বেগম-(৩০), পাপিয়া বেগম-(০৫), আছর আলী-(৫০), রাশেদা বেগম-(৩০), হাসনা বেগম-(৪০), পরশ মিয়া-(৩৫), ওয়াসিম মিয়া- (৩০), নূরুল হক-(৪৫), খায়ের মিয়া-(৫৫), সিরাজ মিয়া- (৩৫)কে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। অন্যরা বিভিন্ন স্থানে প্রাথমিক চিকিৎসা নেন।
এ ব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রব বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি ৭ দাঙ্গাবাজকে গ্রেপ্তারের কথা স্বীকার করেন।






Shares