Main Menu

বীর মুক্তিযোদ্ধা হাবিলদার (অব:) আক্তার হোসেন এর ইন্তেকাল রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

+100%-

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের নাটাই পূর্ব পাড়া গ্রাম নিবাসী সাবেক ইপিআর বর্তমান বিজিবি এর অবসরপ্রাপ্ত হাবিলদার বীর মুক্তিযোদ্ধা মোঃ আক্তার হোসেন গত ১৫ ই মার্চ ২০২১ ইং, সোমবার,রাত-১০ টায় দুরারোগ্য রোগে আক্রান্ত হয়ে ৮০ বৎসর বয়সে নিজ বাড়ীতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে———-রাজিউন)। মৃত্যু কালে ৪ পুত্র, ১ কণ্যা, আত্মীয় স্বজনসহ বহুগুনগ্রাহী রেখে গেছেন।
গতকাল মঙ্গলবার বাদ যোহর মরহুম এর নামাজে জানাযা নাটাই ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়। নামাজে জানাযায় বীর মুক্তিযোদ্ধা, রজেনৈতিক দলের নেতৃবৃন্দ এবং মুসল্লীগন অংশগ্রহণ করেন।
নামাজে জানাজা শেষে রাষ্ট্র এবং ব্রাহ্মণবাড়িয়া উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া এবং বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে সাবেক সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব মোঃ আবু হোরায়রাহ মরহুমের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।
পুষ্প স্তবক অর্পণ শেষে এ এস আই মোঃ ফারুক হোসেন এর নেতৃত্বে বাংলাদেশ পুলিশ বাহিনীর একটি চৌকষ ও সু-সজ্জিত দল সশস্ত্র সালাম প্রদান এবং ১ মিনিট নিরবতা পালনের মাধ্যমে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা জানান। বিউগলে তখন করুন শুর বাজছিল। মরদেহ জাতীয় পতাকায় আচ্ছাদিত ছিল।
সে সময় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক তাজ মোঃ ইয়াছিন, সাবেক সদর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান মোঃ মহসিন মিয়া, সদর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান এবং জেলা স্বেচ্ছাসেবক লীগ এর সভাপতি এডঃ মোঃ লোকমান হোসেন, নাটাই উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুল্লাহ বাহার, নাটাই উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চাঁন মিয়া সর্দার, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফখরুল হাসান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পদক মোঃ ইমরান খাঁন, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ¦ সামছুল হক, ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পুলিশ ইন্সপেক্টর মোঃ সেলিমসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।
রাষ্ট্রীয় মর্যাদা প্রদান শেষে মরহুম বীর মুক্তিযোদ্ধা মোঃ আক্তার হোসেন সাবেক ইপিআর এর সদস্য থেকে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করায় তার মৃত্যুতে সরাইল কালিকচ্ছে অবস্থিত বিজিবি হেডকোয়ার্টার থেকে সদস্যবৃন্দ এসে পুষ্পস্তবক প্রদানসহ সশস্ত্র সালাম প্রদানের মাধ্যমে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানানো শেষে নাটাই গ্রামের কবরস্থানে মরহুমের দাফন সম্পন্য হয়।






Shares