Main Menu

দ্বিতীয় ওভার হেড ট্যাংক এবং আর্সেনিক ও আয়রন দূরিকরন প্ল্যান্টের উদ্বোধন

পৌর এলাকায় বিশুদ্ধ পানির চাহিদার পূরণের একটি নতুন অধ্যায়ের সূচনা হলো – পৌর মেয়র

+100%-

br mr 30-9-15

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় বিশুদ্ধ পানি সরবাহর করার লক্ষে দ্বিতীয় ওভার হেড ট্যাংক এবং আর্সেনিক ও আয়রন দূরিকরন প্ল্যান্টের কার্যক্রমের শুভ উদ্বোধন করছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মোঃ হেলাল উদ্দিন। বুধবার সকালে পৌর এলাকার ভাদুঘরে স্থাপিত ট্যাংক ও প্ল্যান্টের কার্যক্রমের শুভ উদ্বোধন কালে পৌর মেয়র বলেন, পৌর এলাকার জনগণের নিরাপদ পানির চাহিদা পূরণের লক্ষ্যে আমাদের দীর্ঘ দিনের প্রচেষ্টায় একটি বৃহৎ প্রকল্প বাস্তবায়ন হল। এর মাধ্যমে পৌর এলাকায় বিশুদ্ধ পানির চাহিদার পূরণের একটি নতুন অধ্যায়ের সূচনা হলো। এ প্রকল্পটি বাস্তবায়নের আগে শুধু মাত্র একটি পানির ট্যাংকের মাধ্যমে পুরো শহরবাসীকে পানি সরবরাহ করা হত, এখন প্রথমবারেরমত দুইটি ট্যাংক ও দুইটি পানি বিশুদ্ধ করণ প্লান্টের মাধ্যমে শহরবাসীকে বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে। ফলে পৌরবাসী আগের চেয়ে বেশি সময় ধরে স্বচ্ছ ও বিশুদ্ধ পানি সরবারহ পাবে।

বক্তব্যে মেয়র পানির পাইপ লাইনের যথাযথ রক্ষণাবেক্ষণ, পানির মিটার স্থাপন, অবৈধ ভাবে পানির লাইন না নেওয়া ও পানির বিল যথাসময়ে পরিশোধ করতে পৌরবাসীর প্রতি উদ্বাত্ত আহবান জানান।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর আক্তার জাহান, মহিলা কাউন্সিলর নিলুফা ইয়াসমিন, নির্বাহী প্রকৌশলী গোলাম মোহাম্মদ, পৌর সচিব মোঃ ইসহাক ভূঞা, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ গোলাম কাউছার, সহকারি প্রকৌশলী মোঃ কাউছার আহমেদ, সহকারি প্রকৌশলী (পানি) মোঃ আতাউর রহমান, জেলা আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা আলী আকবর, গোলাম মহিউদ্দিন খান খোকন, আজিজুর রহমান বাচ্চু, আব্দুল হাই ডাবলু, মোঃ শাহ আলম, মাওঃ মোঃ জাকির হোসেন, প্রধান শিক্ষক ফরিদ আহমেদ খান, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক মোঃ রাকিব আহমেদ, মোঃ আনোয়ার ভূইয়া, মোঃ বাদল মিয়া, মোঃ সোহরাব মিয়া, রাকিব ভূইয়া, মোঃ সোলেমান, ফুল মিয়া, সৈয়দ মোঃ আশেক, রবিউল হোসেন রুবেলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য মাঝারি শহর পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় বিভিন্ন খাতে মোট ২২ কোটি টাকার বিভিন্ন উপাংশ বাস্তবায়ন করা হয়। এই প্রকল্পর মাধ্যমে ৬৮০ ঘনমিটার ধারন ক্ষমতা সম্পন্ন ওভার হেড ট্যাংক এবং ৩০০ ঘনমিটার ধারণ ক্ষমতা সম্পন্ন আর্সেনিক ও আয়রন দূরিকরন প্ল্যান্ট দুটির বাস্তবায়ন করে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা।

এটি চালু হওয়ার কারণে পৌর এলাকার কাজীপাড়া, দক্ষিণ পৈরতলা, কান্দিপাড়া, মৌড়াইল, দাতিয়ারা, পুনিয়াউট, নয়নপুর, কাউতলী, শিমরাইলকান্দি ও ভাদুঘরের সকল গ্রাহকগণের বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত হবে। এরই সাথে পাইকপাড়ায় অবস্থিত ওভার হেড ট্যাংক ও আর্সেনিক ও আয়রন দূরিকরন প্ল্যান্টের উপর চাপ কমে শহরের উত্তর ও পশ্চিম পাশের সকল এলাকার গ্রাহকগনেরও বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত হবে।






Shares