Main Menu

নিজের বাড়ি নেই ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলামের

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার- ৬ (বাঞ্ছারামপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলামের শিক্ষাগত যোগ্যত এম ডি এস (মাস্টার্স অব ডেভেলপম্যান স্টাডিজ)। কৃষি খাত থেকে তাঁর বাৎসরিক আয় এক লাখ ৪০ হাজার টাকা। শেয়ার-সঞ্চয় ও ব্যাংক আমানত থেকে আয় এক কোটি ৩৮ লাখ ৫৮ হাজার ৩৫৭ টাকা। পেশা থেকে আয় ১৬ লাখ ৫০ হাজার। চাকরি থেকে তিনি বছরে আয় করেন ছয় লাখ ৮৮ হাজার টাকা।
বতর্মানে তার নগদ টাকার পরিমাণ ৫৯ লাখ ৭০ হাজার ৪৪০ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থ ২৪ লাখ ৭৮ হাজার, বন্ড-ঋণপত্র ও শেয়ারে বিনিয়োগ ৩২ হাজার টাকা। এক কোটি ৭৭ লাখ ৫০ হাজার টাকা মূল্যের গাড়ি রয়েছে তাঁর। স্বর্ণ আছে ৫০ ভরি। তিনি ২৫০ শতাংশ কৃষি জমির মালিক, যা পৈতৃক সূত্রে পেয়েছেন। ঢাকার গুলশান-২ এ তাঁর ছিলো সাত কাঠা জমির উপর আটতলা বাড়ি। ওই বাড়িটি তিনি এক পুত্র ও দুই কন্যাকে হেবা বিষয়ক ঘোষণা দলিলের মাধ্যমে রেজিস্ট্রি করে দিয়েছেন। তিনি প্রতিশ্রুতি অনুযায়ি এলাকার উন্নয়ন ৯৫ ভাগ বাস্তবায়ন করেছেন বলে দ্বাদশ নির্বাচন উপলক্ষে দেওয়া হলফনামায় উল্লেখ করেছেন।

দ্বাদশ ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা বিশ্লেষ করে দেখা যায়, কৃষি খাতের আয় ওই পাঁচ বছরে ৫০ হাজার টাকার মতো বেড়েছে। বাড়ি বা অ্যাপার্টমেন্ট থেকে তিনি বছরে প্রায় সাড়ে ১০ লাখ টাকা আগে আয় করলেও এখন সেটি নেই। ব্যাংক আমানত/ শেয়ার থেকে তার আয় ২৫ লাখ থেকে বেড়ে এখন এক কোটি ৩৮ লাখ টাকার মতো। তাঁর হাতে থাকা এখনকার নগদ টাকা গত পাঁচ বছর আগের ১৫ লাখ থেকে চার গুন। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে আগে ছিলো ১৩ লাখ, যা এখন প্রায় ২৪ লাখ। তাঁর কাছে স্বর্ণের পরিমাণ পাঁচ বছর আগের মতোই আছে।






Shares