Main Menu

তসলিমার বিরুদ্ধে এফআইআর দায়ের!

+100%-

২৪.কম, ডেস্ক: তসলিমা নাসরিনের বিরুদ্ধে উত্তর প্রদেশের এক মৌলবি ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ আনলেন। তার অভিযোগের ওপর ভিত্তি করে এ লেখিকার বিরুদ্ধে কোতোয়ালি পুলিশ স্টেশনে এফআইআর দায়ের করা হয়েছে। যদিও বাংলাদেশের বিতর্কিত লেখিকা জানিয়েছেন এ অভিযোগে তিনি বিস্মিত।
পুলিশ সূত্রে খবর, গত ৬ নভেম্বর তসলিমা নাসরিনের কিছু টুইট নিয়ে অভিযোগ জানিয়েছেন মৌলবি হাসান রাজা খান নুরি মিঞা।
অভিযোগে জানানো হয়েছে, ওই টুইটে তসলিমা মৌলবিদের বিরুদ্ধে যে মন্তব্য করেছেন তা মুসলিমদের ভাবাবেগে আঘাত করেছে।
তসলিমার পাসপোর্ট বাজেয়াপ্ত করে তাকে গ্রেফতার করার দাবি জানিয়ে ফতোয়াও জারি করেছেন নুরি মিঞা।
এ ফতোয়া জারি হওয়ার পর নয়াদিল্লিতে সাংবাদিকদের তসলিমা জানিয়েছেন, আমি জানি না টুইট করে কী ধরনের অন্যায় আমি করেছি। আমি শুধু সত্যিটা লিখেছি। আবারো একবার ওরা আমার বিরুদ্ধে উঠেপড়ে লাগলো। ভারতের মতো গণতান্ত্রিক দেশে যেখানে সংবিধানেই বাকস্বাধীনতার কথা বলা আছে সেখানে কীভাবে এ ঘটনা ঘটতে পারে?
সম্প্রতি আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল ভোটে জেতার জন্য উল্টর প্রদেশের বিতর্কিত মৌলবি মৌলানা তৌকির রেজা খানের সমর্থন চেয়েছেন। টুইটারে কেজরিওয়ালের তৌকিরের সঙ্গে বৈঠকে বসার সমালোচনা করেছেন তসলিমা। এতেই সম্ভবত চটেছেন কিছু মৌলবি। ২০০৭ সালে মৌলবি তৌকিরই হুঙ্কার দিয়েছিলেন, ভারত সরকারকে এদেশে তসলিমার আসা আটকাতে হবে। তিনি তসলিমার ৫ লাখ টাকা মাথার দামও ঘোষণা করেছিলেন। পরে তসলিমার ভিসার পুনর্নবীকরণকে কেন্দ্র করে প্রবল অশান্তি হওয়ায়, হিংসা ছড়ানোয় তাকে কলকাতা থেকে দিল্লি পাঠিয়ে দেয় তৎকালীন রাজ্য সরকার।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares