Main Menu

ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনে(নবীনগর) পুন: নির্বাচন দাবি বিএনপির প্রার্থী তাপসের

+100%-

নবীনগর প্রতিনিধিঃ ব্রাহ্মণবড়িয়া-৫ (নবীনগর) আসনে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে বিএনপির প্রার্থী কাজী নাজমুল হোসেন তাপস এ আসনে অবিলম্বে পুন:নির্বাচনের দাবি জানিয়েছেন।

আজ ভোটের দিন রবিবার (৩০/১২/১৮) দুপুর সাড়ে বারটার দিকে স্থানীয় সমবায় মার্কেটে অবস্থিত তাঁর নিজস্ব কার্যালয়ে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলন ডেকে তিনি এ দাবি জানান। তবে সাংবাদিকদের বারবার প্রশ্নের জবাবে তিনি আজকের নির্বাচন বর্জনের কোন ঘোষণা দেননি। সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী নাজমুল হোসেন তাপস অভিযোগ করেন, এ আসনে নৌকার সমর্থিত প্রার্থীর সশস্ত্র নেতাকর্মীরা স্থানীয় প্রশাসনের সহায়তায় নবীনগর উপজেলার ২১টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিভিন্ন ভোট কেন্দ্রে আগের রাতেই ব্যালট বই সংগ্রহ করে ব্যাপক ভোট কারচুপি ও ভোট জালিয়াতির মাধ্যমে নৌকার পক্ষে সীল মেরে রেখে দেয়। নির্বাচনের দিনও বেলা ১২টার মধ্যে প্রশাসনের সহায়তায় নৌকার সশস্ত্র কর্মীরা ধানের শীষের এজেন্টদের জোরপূর্বক বুথ থেকে বের করে দিয়ে ব্যালট পেপারে নৌকার পক্ষে এক তরফা সিল মারে। এ অবস্থায় নীল নকসার এমন প্রহসনমূলক ও কলংকজনক ভোট ডাকাতির নির্বাচন অবিলম্বে বন্ধ ঘোষণাসহ এ আসনে পুন:নির্বাচনের দাবি করেন দলটির (বিএনপি) এ তরুণ প্রার্থী নাজমুল হোসেন তাপস।

এক প্রশ্নের জবাবে প্রার্থী তাপস বলেন, আমাদের এসব অভিযোগ লিখিত আকারে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পাঠানো হলেও আমাদের লিখিত অভিযোগ সেখানে গ্রহণ করা হয়নি।

সংবাদ সম্মেলন চলাকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি সফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট আনিছুর রহমান মঞ্জু, জেলা বিএনপি নেতা মাসুদুর রহমান, কেন্দ্রীয় ছাত্রদল নেতা রাজীব এহসান চৌধুরী পাপ্পু, বড়াইল ইউপির সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল বাশারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও নবীনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম প্রশাসনের বিরুদ্ধে আনীত হাস্যকর অভিযোগ অস্বীকার করে বলেন,‘আমার কাছে এ বিষয়ে কেউ কোন লিখিত অভিযোগ করেননি। আপনার (সাংবাদিক) কাছেই এমন অভিযোগের কথা প্রথম শুনলাম। ঢালাও অভিযোগ করলেই হবেনা। তবে সুনির্দিষ্ট তথ্যের আলোকে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’ সংবাদ সম্মেলন শেষে রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো তাপসের স্বাক্ষরযুক্ত একটি লিখিত আবেদন সাংবাদিকদের হাতে তুলে দেয়া হয়। এসময় দলটির একাধিক নেতা প্রার্থী তাপসকে জড়িয়ে ধরে কাঁদতে দেখা যায়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares