Main Menu

নবীনগর খারঘর গণহত্যা দিবস পালিত

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়াইল ইউনিয়ন খারঘর গ্রামে ১৯৭১ সালে ১০ অক্টোবর বর্বর পাক হানাদার বাহিনীর জাহাজ এসে খারঘর গ্রামে নারকীয় হত্যাযজ্ঞ চালায়। এ গ্রামের মুক্তিযোদ্ধাসহ ৪৩ জনকে একসাথে নির্মমভাবে হত্যা করা হয় এবং আহত হয় শতাধিক।

তাঁদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করতে মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ খারঘর গণকবরে (১০/১০) বুধবার জড়ো হন। সকালে নবীনগর উপজেলা প্রশাসনের পক্ষে শ্রদ্ধা জানাতে এসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, সহকারি কমিশনার (ভূমি) জেপি দেওয়ান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোকারম হোসেন,নবীনগর থানার ইন্সেপেক্টর (তদন্ত) রাজু আহমেদ প্রমুখ।

পরে গণকবর স্থানে খারঘর গণহত্যা দিবস উপলক্ষে শহীদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক সাংসদ অড্যাভোকেট শাহ্ জিকরুল আহম্মদ খোকন।
খারঘর গণকবর সংরক্ষণ ও বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক এড. মহিউদ্দিন আহমেদ জীবনের পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য আলামিনুল হক আলামিন, জেলা জাসদের তথ্য ও গবেষনা সম্পাদক ও বিজয়নগর সভাপতি আবদুর রহমান খান ওমর, জেলা জাসদের প্রচার সম্পাদক ও বিজয়নগর সাধারন সম্পাদক প্রবীর চৌধুরী রিপন, নবীনগর প্রেসক্লাব সভাপতি মাহাবুব আলম লিটন, নবীনগর জাসদ সভাপতি শফিকুল ইসলাম, জাসদ সাধারন সম্পাদক সামছুল হক দুলাল, সাংগঠনিক সম্পাদক সামছুল আলম ,নবীনগর যুবজোট সভাপতি এ,কে এম,জসিম উদ্দিন, আবদুল আওয়াল,নূরুল ইসলাম মেম্বার, আবুল কালাম মুন্সি,গোলাম সান্দানী প্রমুখ।
খারঘর গণকবর সংরক্ষন ও বাস্তবয়ন কমিটি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টানে সভাপতিত্ব করেন বীরমুক্তিযোদ্ধা মো.নুরুল হক।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares