Main Menu

নবীনগর-আলমনগর-দড়িলাপাং সড়কের বেহাল দশা, সীমাহীন দূর্ভোগ, দ্রুত সংস্কারের দাবী

+100%-

নবীনগর প্রতিনিধিঃ নবীনগর-আলমনগর-দড়িলাপাং সড়কের প্রায় ১ কি:মি: রাস্তাটির বিভিন্ন স্থান ধ্বসে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। দীর্ঘ দিন সংষ্কারের অভাবে রাস্তার সিংহভাগ ইট উঠে গেছে। বিস্তীর্ণ এলাকার ৭টি গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র রাস্তাটি দিয়ে চলাচল করে প্রাথমিক -মাধ্যমিক বিদ্যালয় সহ কলেজ ও মাদ্রাসার প্রায় সহ¯্রাধিক ছাত্র-ছাত্রী। এছাড়া ৩টি বাজারে যাওয়ার এটি একমাত্র রাস্তা। নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে ১৯৯৯ সালে ব্রাহ্মণবাড়িয়ায় নবীনগর পৌরসভা প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠার ২০ বছর পেরিয়ে গেলেও পৌরসভার কাছ থেকে কাক্সিক্ষত নাগরিকসেবা পাচ্ছে না জনগন। তৃতীয় শ্রেণীর পৌরসভা থেকে পর্যায়ক্রমে প্রথম শ্রেণীর পৌরসভায় উন্নীত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদূরপ্রসারী পরিকল্পনার অভাবে এ পৌরসভা আজও পরিকল্পিত শহর হিসেবে গড়ে উঠেনি।

বছর খানেকপূর্বে সাবেক সংসদ সদস্য ফজলুর রহমান বাদল বর্তমান মেয়র মোহাম্মদ মাঈন উদ্দিন আহমেদকে ৩মাসের মধ্যে এই জনগুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারে কঠোর নির্দেশ দিলেও তা আমলে নেননি তিনি ফলে বর্তমানে পৌরসভার আওতাধীন এই রাস্তাটি দিয়ে যানবাহন চলাচল তো দূরের কথা পায়ে হেঁটে চলারও অনুপযোগী হয়ে পড়েছে। বিগত কয়েক বছরেও এই সড়কটির কোন সংস্কার কাজ করেনি সংশ্লিষ্ট পৌর কর্তৃপক্ষ। এতে চরম ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের ।
যদিও মেয়র মোহাম্মদ মাঈন উদ্দিন আহাম্মেদ বলছেন, কাজে কিছুটা বিলম্বিত হয়েছে, তবে এক মাসের মধ্যেই রাস্তাটি সংস্কার হবে।
জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটি খুব শীঘ্রই সংস্কার করে এলাকাবাসীর দূর্ভোগ লাগব করবে পৌর কর্তৃপক্ষ এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares