Main Menu

নবীনগরে মুক্তিযোদ্ধার জায়গা দখলের অভিযোগ

+100%-

নবীনগর সংবাদদাতা: বাহ্মণবাড়িয়ার নবীনগরেরএক মুক্তিযোদ্ধার জায়গা দখল করার অভিযোগ পাওয়া গেছে। দখলের সময় দুই পক্ষের সংর্ঘষে ঘটনা ঘটেছে।এ নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে ।
অভিযোগে ভিত্তিতে জানা যায়,উপজেরার রতনপুর ইউনিয়নে শাহপুর গ্রামের যোদ্ধাহত মুক্তিযোদ্ধা রফিক উল্লাহ্’র বাজারে পাঁচ শতক জায়গার মধ্যে আধা শতক জায়গা এলাকার এক প্রভাবশালী দখল করে স্থাপনা নির্মান করেছে। সে সময় দুই পক্ষের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এ নিয়ে ২০১৪ সালের আগষ্ট মাসে ততকালীন ইউনিয়ন চেয়ারম্যানের হস্থক্ষেপে গ্রাম্ম সালিশী সভায় ঘটনার নিস্পতি হয়। গ্রামের প্রভাবশালী পরে তা মানছেন না। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় বর্তমানে সেই জায়গায় স্থপনা নির্মান করছে সেই প্রভাবশালী। বি এস রেকর্ড অনুযায়ে ৩৯৯১ দাগে ৪ শতক মহিউদিনের, ৩৯৮৫ দাগে ২ শতক ৩৯৮৬ দাগে ৩ শতক মোট ৫শতক যোদ্ধাহত মুক্তিযোদ্ধা রফিক উল্লাহ্। মিমাংশার লক্ষে উভয় পক্ষকে ৪ শতক করে বন্টন করে .৯১ শতক বাজারের সুবিধার্থে কোন প্রকার স্থায়ী নির্মান করিতে না পারার শর্তে ৭২ ফুট ০৭ ইঞ্চি ৪ ফুট প্রস্থে রাস্তা রাখা হয়। বন্টন সংক্রান্ত অঙ্গীকার নামা না মেনে রাস্তার মাঝে স্থায়ী স্থাপনা নির্মান করে।
এ ব্যাপারে যোদ্ধাহত মুক্তিযোদ্ধা রফিক উল্লাহ্ বলেন আপস মিমাংশা জন্য আমার .৯১ শতক জায়গা বাজারের সুবিধার্থে কোন প্রকার স্থায়ী নির্মান করিতে না পারার শর্তে রাস্তা রাখা হয়। এলাকার প্রভাবশালী মহিউদ্দিন সে রাস্তা দখল করে স্থায়ী নির্মান করেছে। আমি মুক্তিযোদ্ধা হিসেবে সরকারের কাছে তার সুষ্ট বিচার চাই।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares