Main Menu

কসবায় ব্যাংক থেকে টাকা তুলে নেওয়ার সময় চেক জালিয়াতি চক্রের এক সদস্য আটক

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ব্যাংকের চেক জালিয়াতি করে টাকা তুলে নেওয়ার চক্রের সদস্য রাজ্জাক আলী মনির(৩৩)কে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার (৩০ মে) কসবার কৃষি ব্যাংক থেকে টাকা তুলে নেয়ার সময় ব্যাংকের কতৃপ ও স্থানীয় লোকজন আটক করে পুলিশে সোর্পদ করেছে।
আটক হওয়া মো.রাজ্জাক আলী (মনির) শরীয়তপুর জেলার পালং উপজেলার পূর্ব কুট্টাপাড়া গ্রামের মৃত আবুল কাশেম দেওয়ানের পুত্র। সে ঢাকার ১১/৭ উত্তর মুগদাপাড়া এলাকায় থাকেন। তিনি কসবা থানা হাজতে রযেছে।
কৃষি ব্যাংক, পুলিশ, ও তিগ্রস্থদের সূত্রে জানা গেছে; কসবা পৌর এলাকার কাঞ্চণমুড়ি গ্রামের  ও কসবা উপজেলা প্রেসকাবের সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালীর পুত্র মুরাদ পাঠান ঢালী সৌদি আরবে চাকুরী করেন। কৃষি ব্যাংক কসবা শাখায় তার একটি সঞ্চয়ী হিসাব রযেছে। ওই হিসাব নম্বর থেকে টাকা উত্তোলন করার জন্য তার চাচা সাজেন্ট অবঃ মাজু পাঠানকে টাকা তুলার জন্য টাকার পরিমানবিহীন ২টি চেক স্বার করে দিয়ে যান। বিশেষ প্রয়োজনে টাকা তোলে বিবিধ কারণে। গত ২২ মে কসবা পুরাতন বাজার থেকে চে দুইটি হারিয়ে যায়। এবং বহু খোজা খুজি করে না পেয়ে ব্যাংক ম্যানেজারকে অবহতি সহ উক্ত হিসাব থেকে যাতে করে কোন লেনদেন না করার জন্য আবেদন করেন।
গত ২২মে হারিয়ে যাওয়া দুটি চেকের মধ্যে একটি চেক দিয়ে ৪০ হাজার টাকা তুলে নেয় চক্রটি। বিষয়টি মাজু পাঠান ব্যাংক কতৃপকে অবহিত করেন। গত বৃহস্পতিবার ৩০ মে  রাজ্জাক মিয়া(মনির) ৬০ হাজার টাকা লিখে একটি চেক জমা দেন। বিষয়টি ব্যাংক কতৃপরে নজরে আসলে রাজ্জাককে আটক করে থানা পুলিশে সোর্পদ করে। এই ব্যাপাওে সাংবাদিক ঢালীর বড় ভাই মাজু পাঠান (অবঃ সাজেন্ট)  কসবা থানায় বাদী হয়ে মো.রাজ্জাক আলী (মনির),তার সঙ্গী ১জনকে(পলাতক)কে আসামী করে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলে থানার ওসি মো.বদরুল আলম তালুকদার জানান।






Shares