Main Menu

কসবা বায়েক আলওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন প্রতিহত সহ হরতাল পালনের সিন্ধান্ত// যে কোনো সময় ঘটতে পারে অঘটন

+100%-
প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন দফায় দফায় প্রতিবাদের মুখ পড়েছে। তীতৃয়বারেও স্থানীয় সংসদ সদস্যও নির্দেশে আগামী শনিবার১৩ এপ্রিল ঘোষণা করা হয়েছে। কিন্ত আবার হঠাৎ করে মাঝ পথে এসে ফাঁটা বাঁেশ আটকা আটকা ভাব হয়ে এলাকা থমথমভাবন বিরাজ করছে। এলাকাবাসী মনে করছে যে, অবস্থার প্রেক্ষিতে এই সম্মেলনকে নিয়ে যে কোনো সময় ঘটতে পাওে বড় ধরনের অঘটন বায়েক ইউপি আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে গত বুধবার ৩ এপ্রিল ও ৯এপ্রিল বিকালে বায়েক ইউনিয়ন পরিষদ চত্বরে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছেন বায়েক ইউপি আওয়ামীলীগ,যুবলীগ অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। প্রতিাবাদ সভায় বায়েক ইউপি আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাফেজ আহাম্মদ ভুইয়া ও সাধারণ সম্পাদক সফিকুল ইসলামকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।
তিতৃয় দফায় স্থানীয় সংসদ সদস্য সম্মেলন ঘোষণা করলেও ১৫০ ভোটারের মাঝে ২০ ভোটার মনগড়া ভাবে তালিকা প্রণয়ন করায় ৯ এপ্রিল মঙ্গলবার বিকাল ৩ ঘটিকায় বায়েক ইউপ আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বায়েক ইউনিয়ন পরিষদ চত্বরে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছেন বায়েক ইউপি আওয়ামীলীগ,যুবলীগ অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। প্রতিাবাদ সভায় কসবা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলামকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।বায়েক ইউপি আওয়ামীলীগৈর সহ সভাপতি প্রবীণ রাজনীতি বিদ আয়েত আলী হাজীর সভাপতিত্বে প্রতিবাদ সভায়  প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এড.আনিছুল হক ভুইয়া। বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা আওয়ামীলীগৈর আইন বিষয়ক সম্পাদক এড. শাহজাহান, বায়েক ইউপি চেয়ারম্যান মো. বিল¬াল হোসেন, কসবা উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ফেরদৌসুর রহমান ভুইয়া, কসবা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. সাদেক সরকার, কসবা উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক কুদ্দুছুর রহমান, কসবা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু জাহের, কসবা উপজেলা ছাত্রলীগের সভাপতি এমআদুল হক জুয়েল, সৈয়দবাদ কলেজের সাবেক ভিপি আলমগীর হোসেন প্রমুখ। বক্তব্য রাখেন কসবা পশ্চিম ইউপি আওয়ামীলীগের সভাপতি মনির হোসেন মনা, সাধারণ সম্পাদক আজাদসরকার, আজমল, মনির,তারেক,লিটন,ইব্ররাহিম,সেন্টু আর্যাচ,মিজান, প্রমুখ। এ ছাড়া বায়েক ইউপির বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ বক্তব্য রাখেন। সভায় ভোটার তালিকা কারচুপি করার প্রতিবাদে মনগড়া স¤েলনে ওয়ার্ড আওয়ামীলীগ ত্যাগি ২০ নেতাদের বাদ দিয়ে ১৫০ভোটার তালিকা প্রন্নয়ন করার বিরুদ্ধে প্রতিবাদ সহ বিক্ষোভ করেন প্রতিবাদ সভার নেতাকর্মীরা কসবা উপজেলা আওয়ামীলীগৈর সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলাকে  অবাঞ্চিত ঘোষণা করে এবং ১৩ এপ্রিল শনিবার সম্মেলনের দিন হরতাল পালনের জন্য নেতাকর্মীদের প্রতি বক্তরা আহবান জানান। অবশেষে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এড.শাহ আলম এর নির্দেশ থাকা স্বতেও শনিবার বায়েক ইউপি আওয়ামীলীগের সম্মেলনে  ভোটার তালিকা সঠিক ও বিল্লাল গ্র“পের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী অংশগ্রহণের মধ্যে দিয়ে সম্মেলন করার সব চুড়ান্ত হতে গেলেই সব কিছু এলোমেলো হয়ে পড়ে বলে স্থানীয় নেতাকর্মীরা জানান।মনিরুল হক মনিরের গ্র“প সম্মেলনেই অংশ গ্রহণই যখন প্রাধান্য পাচ্ছে । তখনই বাজে ঝামেলা বলে অনেকেই প্রতিয়মান করছেন। ১১ এপ্রিল বৃহস্পতিবার বিকালে বায়েক আওয়ামীলীগের নেতারা আগামী ১৩ এপ্রিল সম্মেলন কে প্রতিহত সহ হরতাল পালনের ঘোষণা দিয়েছেন। আর বায়েক ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেনের প্রার্থীকে (সভাপি ও সাধারণ সম্পাদক পদে) অংশ গ্রহণ করতে না দিলে  সম্মেলনের দিন ঘটবে বড় ধরনের নাশকতা বলে এলাকাবাসী জানান। এই সম্মেলনে সকল বিরোধীতার নায়ক হিসেবে কসবা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলামকে প্রতিবাদে দোষারুপ করা হয়েছে।
এই দিকে কসবা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলামএর সাথে যোগাযোগ করলে তিনি  জানান আগামী ১৩ এপ্রিল শনিবার বায়েক ইউপি আওয়ামীলীগের সম্মেলন স্থানীয় ভাবে ভোটার তালিকা মোতাবেক প্রণয়ন করা হয়েছে । এখানে আমার কোনো হাত বা কোনো কারচুপি করার প্রশ্নই উঠে না।






Shares