Main Menu

টর্নেডোর আঘাতে আহতদের কসবার ৪টি হাসপাতাল রাতভর চিকিৎসা

+100%-

প্রতিনিধি : টর্নেডোর ছোবলে ব্রাহ্মণবাড়িয়া সদর, আখাউড়া ও বিজয়নগর উপজেলার বিভিন্ন গ্রামের আহতরা শুক্রবার সন্ধ্যায় পাশ্ববর্তী কসবা উপজেলার একটি সরকারি ও ৩টি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভিড় জমায়।
আখাউড়া থেকে ৭ কিলোমিটার দক্ষিণে কসবা উপজেলার গোপীনাথপুরে অবস্থিত গ্রীন হেলথ মালেক জোবেদা মেডিকেল কলেজ এন্ড জেনারেল হাসপাতাল লিমিটেড এর প্রশাসনিক কর্মকর্তা মো: মনিরুজ্জামান সাংবাদিকদের জানান, শুক্রবার সন্ধ্যায় আকষ্মিকভাবে শত শত আহত রোগী চিকিৎসার জন্য হাসপাতালে ভিড় জমালে রাতভর চিকিৎসা দেন। আহতদের দেহের বিভিন্ন স্থানে ক্ষত-বিক্ষত, কারো হাত, কারো বা পা ভেঙ্গে গেছে। রাতে ২৫জনকে কুমিল্লা সদর হাসপাতাল, ৮ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ৭ জনকে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। এদের অবস্থা আশংকা জনক ছিল।
কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারি মেডিকেল অফিসার ডা: বিল্লাল হোসেন চৌধুরী জানান, রাতে প্রায় ৫০ জন আহত রোগীকে তারা চিকিৎসা দেয়। মূমুর্ষ ৫ জনকে ঢাকা এবং কুমিল্লা হাসপাতালে প্রেরণ করে। বর্তমানে ৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করছে। এছাড়া আরো দুটি প্রাইভেট হাসপাতালেও শুক্রবার রাতে বহু আহত ও জখমী রোগীকে চিকিৎসা দিয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান। রাতে এসকল রোগীদের আর্তচিৎকারে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন, স্থানীয় বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ রোগীদের সাহায্যে এগিয়ে আসেন।






Shares