Main Menu

কসবা খাড়েরা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের জয়

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী কসবা প্রতিনিধি : মামলা জনিত কারনে ১বছর তিন মাস পরে কসবা উপজেলার খাড়েরা ইউনিয়ন পরিষদ নির্বাচন হতে যাচ্ছে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে নির্বাচন ২৪ সেপ্টেম্বর ২০১৭ইং শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে ।

নির্বাচনে ১৪ হাজার ৪শ ৮৯ জন ভোটার সংখ্যা। ৯টি ভোট কেন্দ্রে ৪২টি ভোটকক্ষ আর ৩টি অস্থায়ী ভোট কক্ষে পুরুষ-৭হাজার ১শ ২৯জন এবং মহিলা ৭ হাজার ৩শ ৬০জন ভোটার ভোট প্রদানের সুব্যবস্থা করেছিলেন উপজেলা নির্বাচন অফিস। গত ২৩ সেপ্টেম্বর সকাল থেকে প্রতিটি ভোট কেন্দ্রে নিয়োগকৃত কর্মকর্তাসহ নির্বাচনি মালামাল গ্রহণ সম্পন্ন করেছেন উপজেলা নির্বাচন অফিসার ।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো: নুরে আলম এই প্রতিনিধিকে জানান; খাড়েরা ইউনিয়ন পরিষেদের চেয়ারম্যান পদে ৪ জন ও সংরক্ষিত আসনের সদস্য পদে ৭জন এবং সাধারণ সদস্য পদে ২৪ জন বৈধভাবে মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করেছেন। চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের কবির আহাম্মদ খাঁন ( নৌকা), বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মো: মিজানুর রহমান ( ধানের শীষ) ,স্বতন্ত্র ২জন যথাক্রমে আবুল কালাম(আনারস),ফরিদ উদ্দিন আহাম্মদ (ঘোড়া) । মোট বৈধ ভোটের সংখ্যা-৯৪২২,বাতিলকৃত ভোটের সংখ্যা-১৫৭, ভোট প্রদান করেন ৯৫৭৯জন, স্থগিত ভোটকেন্দ্র-১টি, দেলি ১নং ওয়ার্ড স্থগিত ভোট কেন্দ্রের ভোটের সংখ্যা-১৩৯৪জন।

বিএনপির প্রার্থী মিজানুর রহমান নির্বাচনকে বর্জন না করে শান্তিপূর্ণ নির্বাচনকে স্বাগত জানিয়েছেন বলে এলাকাবাসী জানান। উক্ত নির্বাচনে আইন শৃঙ্খলা বাহিনী চোখে পড়ারমত অবস্থানে ছিলেন বলে সচেতনমহল জানান। অঘটন ছাড়াই নির্বাচনটি সুষ্ঠ ভাবে অনুষ্ঠিত হয়েছে বলে এলাকাবাসী জানান। বিভিন্ন বাহিনীর সাথে সাংবাদিকদের ব্যাপক তৎপরতা অব্যাহত রেখেছিলেন বলে সচেতনমহল জানান।

২৪ সেপ্টেম্বর নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কবির আহাম্মদ খাঁন ( নৌকা)-৮০৯১ভোট , বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মো: মিজানুর রহমান ( ধানের শীষ)- ১১৯৭ ভোট ,স্বতন্ত্র ২জন যথাক্রমে আবুল কালাম (আনারস)- ১২৪ ভোট,ফরিদ উদ্দিন আহাম্মদ (ঘোড়া)- ১০ ভোট পেয়েছেন বলে কসবা উপজেলা নির্বাচন অফিস সূত্রে প্রকাশ।

আওয়ামী লীগ সরকারের উন্নয়নের আশায় এলাকাবাসী নৌকাকে ব্যাপক হারে ভোট দিয়ে বিজয় করে বিএনপির পদ প্রার্থী ধানের শীষকে বিপুল ভোটে পরাজিত করেছেন বলে এলাকাবাসী এই প্রতিবেদককে জানান। এই নির্বাচনে পুরুষের পাশাপাশি মহিলা ভোটারদের উপস্থিতি ছিল দেখার মত।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares