Main Menu

১২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের মত বিনিময় : মাদকদ্রব্য, চোরাচালান ও মানব পাচার

+100%-

bgb171016প্রেস বিজ্ঞপ্তি:: অদ্য ১৭ অক্টোবর ২০১৬ তারিখ সকাল ১১:০০ ঘটিকা হতে ০১ টা পর্যন্ত সরাইল রিজিয়নের নির্দেশনায়, কুমিল্লা সেক্টরের তত্ত্বাবধানে, ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, সরাইল এর ব্যবস্থাপনায় আখাউড়া উপজেলার অন্তর্গত আজমপুর রেলওয়ে ষ্টেশন সংলগ্ন আজমপুর নুরানী হাফিজিয়া মাদরাসা মাঠে মাদকদ্রব্য চোরাচালান ও মানব পাচার নিরোধকল্পে জনসচেতনতা বৃদ্ধির জন্য মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন লেঃ কর্ণেল মোঃ শাহ্ আলী, ইঞ্জিনিয়ার্স, অধিনায়ক, ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, সরাইল এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর পূর্ব রিজিয়ন, সরাইল এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী মাসরুর উল্লাহ, পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণেল গাজী আহসানুজ্জামান, জি, সেক্টর কমান্ডার, বিজিবি কুমিল্লা। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ও জেলা প্রসাশক প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া, আখাউড়া উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, আখাউড়া, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ, জনপ্রতিনিধি, কলেজের প্রিন্সিপালবৃন্দ, স্কুলের প্রধান শিক্ষকগণ, মসজিদের ইমাম, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

bgb1710161সভায় প্রধান অতিথির বক্তৃতায় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী মাসরুর উল্লাহ, পিএসসি সকলের সম্মিলিত প্রচেষ্টায় মাদক চোরাচালান ও মানব পাচাব রোধ সম্ভব বলে অভিমত ব্যক্ত করেন। তিনি বলেন, “বিজিবি সাধারন জনগণকে সম্পৃক্ত করে সম্মিলিতভাবে মাদক চোরাচালান প্রতিহত করতে বদ্ধপরিকর এবং এ ব্যাপারে তিনি সকলের সহায়তা কামনা করেন”। এছাড়া বিশেষ অতিথি কর্ণেল গাজী আহসানুজ্জামান, জি তাঁর বক্তব্যে মতবিনিময় সভায় বিপুল সংখ্যক জনগনের স্বতঃস্ফুর্ত অংশ গ্রহনের জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে বিজিবিকে সংগে নিয়ে সবাই এক সাথে কাজ করার জন্য আহ্বান জানান। সভাপতি সকলকে জানান যে, “মাদক একটি ভয়াবহ সমস্যা। একজন মাদকাসক্ত ব্যক্তি নিজের পাশাপাশি সমাজের ক্ষতি করছে। সীমান্তবর্তী এলাকায় মাদকের প্রবণতা সবচেয়ে বেশি। তবে সীমান্তবর্তী এলাকার বাসিন্দাদের সহযোগিতায় বিজিবি মাদক চোরাচালানসহ সব ধরণের অপরাধমূলক কর্মকান্ড নির্মূলে সর্বদা নিয়োজিত রয়েছে”। সভায় উপস্থিত সকলেই মাদক দ্রব্য চোরাচালান ও মানব পাচার রোধে বিজিবি সরাইল কর্তৃক গৃহীত কার্যক্রমের প্রশংসা করেন এবং জনসচেতনতা বৃদ্ধির ক্ষেত্রে এ ধরনের মত বিনিময় সভা বিশেষ ভূমিকা রাখবে বলে অভিমত ব্যক্ত করেন।






Shares