Main Menu

আখাউড়া পৌরসভার ২০১৭-১৮ অর্থবছরের প্রায় ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা

+100%-

নতুন কোন করারোপ ছাড়াই আখাউড়া পৌরসভার আগামী ২০১৭-১৮ অর্থবছরের জন্য প্রায় ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে পৌরসভা সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনে পৌর মেয়র তাকজিল খলিফা কাজল আনুষ্ঠানিক ভাবে এই বাজেট ঘোষণা করেন। বাজেটে রাজস্ব খাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১৪ কোটি ৫ লাখ ১৪ হাজার ৮ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি ৮৪ লাখ ১০ হাজার ২৮৪ টাকা। সমাপনী স্থিতি ধরা হয়েছে ৬৪ লাখ ৮৬ হাজার ৬৯৭ টাকা। এছাড়া উন্নয়ন খাতে আয় ৩১ কোটি, ৯০ লাখ টাকা এবং ব্যয়ও ধরা হয়েছে ৩১ কোটি, ৯০ লাখ টাকা।

বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে পৌর মার্কেটের দোকান বরাদ্দের সেলামী, পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার-সিএনজি স্ট্যান্ড ইজারা ইত্যাদি খাতে। সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে স্বাস্থ্য ও পয়ঃপ্রণালি, রাস্তা নির্মাণ ও রক্ষণা-বেক্ষণ, বিদ্যুৎ লাইন নির্মাণ, মশক নিধন, শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়ন, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, কসাইখানা নির্মাণ ইত্যাদি খাতে। বাজেটে হতদরিদ্র মহিলাদের আর্থিক সাহায্য, মুক্তিযোদ্ধাদের উৎসব বোনাস, শীত বস্ত্র বিতরণসহ কয়েকটি খাতে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যের বক্তব্য রাখেন পৌর সচিব মো: ফারক, সহকারী প্রকৌশলী মো: এবিএম বাবুল হোসেন, হিসাব রক্ষণ কর্মকর্তা মো: লিয়াকত, পৌর উপ সহকারী প্রকৌশলী মো: ফায়ছাল আহাম্মদ খান, কাউন্সিলর কাজী নাছির উদ্দিন খাদেম লিটন, মহিলা কাউন্সিলর মিলি আক্তার। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাজেট অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
পরে মেয়র তাকজিল খলিফা কাজাল সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি পৌরশহরে দুটি মাদরাসা ও একটি মাধ্যমিক বালক বিদ্যালয় করার পরিকল্পনার কথা জানান।  তিনি বাজেট বাস্তবায়নে পৌরবাসীর সহযোগিতা কামনা করেন।
সংবাদ সম্মেলনে আখাউড়া প্রেসকাবের সভাপতি মো: রফিকুল ইসলাম, সহ সভাপতি কাজী মফিকুল ইসলাম সুহিন, সাধারণ স¤পাদক কাজী হান্নান খাদেম, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বিসহ সহ বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares