Main Menu

আখাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন

+100%-

প্রেস বিজ্ঞপ্তি::  আজ ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে আখাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালী, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ শামছুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার, আখাউড়া।

তাছাড়া উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা/কর্মচারী, বাংলাদেশ আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দসহ অন্যান্য রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, স্কুল-কলেজ-মাদ্রাসা ও কিন্ডারগার্টেন এর শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ, শিল্পকলা একাডেমির শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ, ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন ব্যবসায় সংগঠনের নেতৃবৃন্দ, এনজিও এসোসিয়েশন, লাইফ ইন্সুরেন্স এসোসিয়েশন, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ, ইসলামি ফাউন্ডেশন, আমরা মুক্তিযোদ্ধা সন্তান, আখাউড়া উপজেলা, মুক্ত স্কাউট, চিরসবুজ সংঘের সদস্যবৃন্দ, লেডিস ক্লাব ও উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দ, প্রবীণ হিতৈষী পরিবার, উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, কাজী/ ইমাম সমিতির সদস্যবৃন্দসহ সকল স্তরের লোকজনের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শোক র‌্যালি উপজেলা পরিষদ চত্বর হতে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার উপজেলা পরিষদ চত্বরে এসে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

তারপর দিবসের তাৎপর্য তোলে ধরে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা জনাব মোঃ জুয়েল রানা, আখাউড়া পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা, উপজেলা শিক্ষা অফিসার জনাব নুরজাহান বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মোঃ শওকত আকবর খান, উপজেলা সরকারি কর্মচারী পরিষদের সহসভাপতি জনাব রফিকুল ইসলাম, আখাউড়া উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জনাব আঃ মমিন বাবুল, বীরমুক্তিযোদ্ধা জনাব আব্দুল হাই, সড়ক বাজার ব্যবসায় সমিতির সেক্রেটারী হাজী হুমায়ুন কবির খোকা, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জনাব মাহতাব সাহেব, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও আমোদাবাদ আলহাজ্ব শাহ আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী তারেক আহমেদ, আখাউড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক জনাব সেলিম ভূইয়াসহ আরও অনেকে।

বক্তারা বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার জন্য সরকারের প্রতি আহবান জানান। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ শামছুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট কালোরাতে বঙ্গবন্ধুর পরিবারের যে সব সদস্য নির্মমভাবে নিহত হয়েছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। একই সাথে তিনি জাতির জনক বঙ্গবন্ধু যেরূপ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখে ছিলেন সেরূপ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকলকে একযোগে উদ্জীবীত হয়ে কাজ করার আহবান জানান। তিনি র‌্যালী আলোচনা সভায় অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares