Main Menu

আখাউড়ায় ‘মানবতার দেয়াল’ উদ্বোধন করলো প্রবাস বন্ধু সংগঠন

+100%-
রোববার (২১ এপ্রিল) বিকাল সাড়ে ৫টায় আখাউড়া পৌরশহরের রাধানগর চৌরাস্তা মোড়ে ‘আখাউড়া প্রবাস বন্ধু সংগঠন’ আয়োজনে স্থাপিত মানবতার দেয়াল উদ্বোধন করেন আখাউড়া উপজেলা প্রেসক্লাব সভাপতি ও পূর্বপশ্চিম এবং দৈনিক যুগান্তর, ডেইলি অবজারভার আখাউড়া প্রতিনিধি মহিউদ্দিন মিশু।
অসহায়, দুস্থ ও হতদরিদ্র মানুষের জন্য এই প্রথম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উদ্বোধন করা হলো ‘মানবতার দেয়াল’।
মানবতার দেয়ালে ‘আপনার অপ্রয়োজনীয় বস্ত্র রেখে যান, প্রয়োজনীয় বস্ত্র এখান থেকে নিয়ে যান’ এমন লেখাযুক্ত দেয়ালে হ্যাঙ্গারে ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জিসহ বিভিন্ন বয়সের বিভিন্ন ধরনের কাপড় চোপড়। কেউ বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় নিজের অপ্রয়োজনীয় কয়েকটি কাপড় এখানে রেখে যাচ্ছেন সমাজের দরিদ্র বা নিন্মবিত্তদের জন্য।আখাউড়া প্রবাস বন্ধু সংগঠনের এমন মহৎ ও নজড়কাড়া উদ্যোগটি উদ্বোধনের সঙ্গেই স্বাগত জানিয়ে প্রশংসা কুড়িয়েছে আখাউড়ার সর্বময়। ।
প্রধান অতিথি মহিউদ্দিন মিশু বলেন, দেশে হাজার ধরনের সমস্যা আছে। শুধু রাষ্ট্র তথা সরকারের পক্ষে এত সমস্যার সমাধান করা কঠিন। যে কোনো জাতীয় সমস্যা মোকাবিলায় ব্যক্তির অংশগ্রহণ জরুরি। ব্যক্তি যখন সংগঠিত হয় তখন বড় বড় সমস্যা সহজেই উত্তরণ সম্ভব। আর সেক্ষত্রে সমাজে বিভিন্ন উন্নয়ন মূলক ভূমিকা রাখছেন প্রবাসী বাংলাদেশি বন্ধুরা।
তিনি আরও বলেন, সমাজে সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারে তরুণসমাজ। যে কোনো প্রাকৃতিক দুর্যোগ বা বড় কোনো সংকট মোকাবিলায় তরুণরা যদি সংঘবদ্ধ হয়, তাহলে সেটি জাতির মনোবল অনেক বাড়িয়ে দেয়। তিনি যুব সনাজকে এ ধরনের সামাজিক কর্মকান্ডে এগিয়ে আসার আহবান জানান।
উদ্বোধনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আখাউড়া প্রবাস বন্ধু সংগঠনের উপদেষ্টা মো. রফিকুল ইসলাম রফিক, আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. সাদ্দাম হোসাইন, সমাজ সেবক এস কে জাকির, ছাত্রনেতা মোবাশ্বের হোসেন, শাহীন শাহরিয়ার, প্রবাস বন্ধু সেচ্ছাসেবী লিডার জুয়েল রানা, জামির হোসেন, মোবারক হোসেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আখাউড়া শাখা কমিটির সহ সভাপতি(ভিপি)জুয়েল মোজাদ্দেদী, আশিষ সাহা, ইসমাইল হোসেন প্রমুখ।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares