Main Menu

সন্ত্রাসীরা যেই দলেরই হউক না কেন, তাদের কে কঠোর হস্তে দমন করা হবে:: মোকতাদির চৌধুরী এমপি

+100%-

Bppi daooo

আড়িয়লে নির্বাচন পরবর্তী সহিংসতায় ৩৫টি সংখ্যালঘু পরিবারের বাড়ীঘর পরিদর্শন

ডেস্ক ২৪: গত ৭ মে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর ইউজেলায় নির্বাচন পরবর্তী সহিংসতায় হামলার শিকার হওয়া ৩৫টি সংখ্যালঘু পরিবারের বাড়ীঘর পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং স্থানীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তিনি সংখ্যালঘু পল্লী পরিদর্শন করেন। এসময় স্থানীয় প্রশাসন সহ দলীয় নেতাকর্মীরা তার সাথে ছিলেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, সংখ্যালঘু নির্যাতনের ঘটনার পেছনে রাজনীতি এবং সাম্প্রদায়িক উস্কানি ছিল। সন্ত্রাসীরা যেই দলেরই হউক না কেন তাদের কে কঠোর হস্তে দমন করা হবে। তিনি বলেন এখন পর্যন্ত এ ঘটনায় ৩জন কে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামীদের দ্রুত গ্রেপ্তারের জন্যে তিনি স্থানীয় পুলিশ প্রশাসনকে নির্দেশ দেন। তিনি এ ঘটনার জন্যে আন্তরিকভাবে দু:খ প্রকাশ করেন। পরে আড়িয়ল দাসপাড়ায় ২৩জন নির্যাতিত সংখ্যালঘু পরিবারের মাঝে তিনি নগদ সাড়ে ৪লাখ টাকা বিতরন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট তানভীর ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উননেছা শিউলী, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) শাহরিয়ার আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. জহিরুল ইসলাম ভূঞা, বিজয়নগর থানার ওসি মোস্তফা কামাল পাশা, ব্রাহ্মণবাড়িয়া সমবায় ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী আফজাল হোসেন নিছার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নাহার টুনি, ভাইস চেয়ারম্যান বাবুল আক্তার, সদর বিআরডিবির চেয়ারম্যান এ এইচ এম মাহবুব আলম, ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আক্তার হোসেন, সুলতানপুর ইউপি চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ও বিজয়নগর বিআরডিবির চেয়ারম্যান দীপক চৌধুরী বাপ্পী, ইছাপুরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরুল আমিন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস সরকার সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

এদিকে অনুষ্ঠানে ক্ষতিগ্রস্থদের সাহাযার্থে সুলতানপুর ইউপি চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও নগদ ১ লক্ষ টাকা, যুবলীগ নেতা আইনুল ইসলাম ৫০ হাজার টাকা ও সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মৃনাল চৌধুরী লিটন ২০ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন।

উল্লেখ্য ইউনিয়ন পরিষদের নির্বাচনে চতুর্থ দফায় গত ৭মার্চ ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার ইছাপুরা (উত্তর) ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ভোট না দেয়ার অভিযোগ এনে আইড়ল গ্রামের ২নং ওয়ার্ডের পরাজিত মেম্বার প্রার্থী মো: ইয়াকুব আলী এবং সদ্য বিজয়ী চেয়ারম্যান জিয়াউল হক বকুল এর কয়েকশত সমর্থক দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা চালায়। এসময় ৩৫ টি বাড়ী ঘরে হামলা,ভাংচুর এবং লোটপাট করা হয়। পিটিয়ে আহত করা হয় বেশ কয়েকজন কে।

 






Shares