Main Menu

আশুগঞ্জে তালশহর হাইস্কুলের সভাপতি বিরুদ্ধে কোটি টাকার দূর্নীতির অভিযোগের তদন্ত শুরু

+100%-

durniti2015

প্রতিনিধি :: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর এ এ আই উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আবু শামার বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের কুমিল্লা আঞ্চলিক অফিসের ৩ সদ্যসের একটি প্রতিনিধি দল আজ শনিবার সকালে সরেজমিনে বিদ্যালয়ে এসে এই তদন্ত কাজ শুরু করে।
অভিযোগের বিবরনে জানাযায়, মাউশি‘র কুমিল্লা আঞ্চলিক অফিসের গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি আজ শনিবার সকালে সরেজমিনে উপজেলার তালশহর এ.এ আই উচ্চ বিদ্যালয়ে এসে তদন্ত কাজ শুরু করেছেন। তদন্তকালে অভিযোগের বিষয়ে বিদ্যালয়ে সভাপতি আবু শামা ও বিদ্যালয়ে প্রধান শিক্ষককে জিজ্ঞাসাবাদ করেন এবং বিদ্যালয়ের বিভিন্ন কাগজপত্র যাচাই বাছাই শুরু করেছেন। আগামী এক সপ্তাহের মধ্যে উভয় পক্ষকে অভিযোগের সকল প্রমানাদী সরবরাহ করার জন্য নির্দেশ দেন।
এব্যাপারে তদন্ত কমিটির প্রধান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের কুমিল্লা অঞ্চলের উপপরিচালক(কলেজ) শাহ আলম জানান আমরা সরজমিনে এসে তদন্ত কাজ শুরু করেছি।অভিযুক্ত ব্যাক্তি কিছু প্রমানাদী সরবরাহ করেছে। কাগজ পত্র যাচাই ও বাছাই করা হচ্ছে। আরও কিছু কাগজ পত্র তাদের কাছে চাওয়া হয়েছে। সকল কাগজ পত্র পেলে তা তা যাচাই বাছাই করে একটি প্রতিবেদন মাউশি‘র মহাপরিচাল বরারব পাঠনো হবে।
উল্লখ্য যে,আশুগঞ্জ উপজেলার তালশহর এ এ আই উচ্চ বিদ্যালয়ে সভাপতি স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আবু সামা বিরুদ্ধে বিদ্যালয়ের টাকা আত্বসাৎ,রেলওয়ে সরকারী জমি ও হিন্দু সম্পত্তি অবৈধ ভাবে দখল এবং জাল দলিলের মাধ্যমে অর্পিত সম্পত্তি ক্রয় বিক্রয় করে শতকোটি টাকা আত্বসাতের বিষয়ে দুর্নীতি দমন কমিশনে গত বছর একটি অভিযোগ দায়ের করা হয়। পরে দুর্নীতি দমন কমিশন এক পত্রে এই বিষয়ে শিক্ষা মন্ত্রনালয়ের কাছে সুস্পট মতামত চান। পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয় বিষয়টি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরকে নিদের্শ প্রদান করে।এ বিষয়ে গত ৮ মে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের নিদের্শে সহাকারী পরিচালক মো. সবুজ আলম স্বাক্ষরিত এক পত্রে সরেজমিনে তদন্ত করে একটি প্রতিবেদন দাখিল করার জন্য মাউশি‘র কুমিল্লা আঞ্চলিক অফিসকে নিদের্শ দেন।সেই মোতাবেক গত ১৭ অক্টোবর মাউশি‘র কুমিল্লা আঞ্চলিক কেন্দ্রের পরিচালক হারাণ চন্দ্র দেবনাথ স্বাক্ষরিত এক পত্রে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কুমিল্লা অঞ্চলের উপপরিচালক(কলেজ) শাহ আলম,সহকারী পরিচালক(কলেজ) মো.আবুল খায়ের মুন্সী ও গবেষণা কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল আলমকে এই তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়।
ইতোপূর্বে জেলা শিক্ষা অফিসারে তদন্তে তালশহর এ.এ আই উচ্চ বিদ্যালয়ের সভাপতির বিরুদ্বে কোটি টাকার দূর্নীতির অভিযোগ প্রমানিত হওয়ায় শিক্ষাবোর্ড থেকে এক চিঠিতে আবু শামাকে বিদ্যালয়ের সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়।পরবর্তিতে এব্যাপারে আবু শামা উচ্চ আদালতে রীট করলে আদালত শিক্ষা বোর্ডের আদেশটি স্থগিত করে।বর্তমানে আবু শামা বিদ্যালয়ের পরিালনা কমিটির সভাপতি হিসাবে বহাল রয়েছে।






Shares