Main Menu

মন্ত্রী ছায়েদুল হককে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর পদ থেকে অব্যাহতি

+100%-

ministerডেস্ক ২৪:: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হককে জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সাথে নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাফিজ উদ্দিন আহমেদকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
২৪ শে সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন সদর আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক সৈয়দ এমদাদুল বারী, দলের সহ সভাপতি হেলাল উদ্দিন, সহ সভাপতি ও পৌর মেয়র নায়ার কবীর, সহ সভাপতি সাবেক সাংসদ শাহ আলম, সহ সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন প্রমুখ।
জেলা আওয়ামী লীগের কারণ দর্শানোর নোটিশের জবাব না দেওয়ায় তার বিষয়ে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সভায় বলা হয়, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য করে জেলা আওয়ামী লীগের সঙ্গে সমন্বয় না করে এককভাবে প্রার্থী মনোনয়ন দেন মন্ত্রী সায়েদুল হক। পরে কেন্দ্রীয় আওয়ামী লীগ মনোনীত নাসিরনগরের গুনিয়াউক ও হরিপুর ইউনিয়নের প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে তাদের পরাজিত করানোর চেষ্টা, তাদের কর্মী-সমর্থকদের গ্রেফতার ও পুলিশ দিয়ে হয়রানির চেষ্টা করেন মন্ত্রী। এসব ঘটনায় জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি ২৫ জুন সভা করে সর্বসম্মতভাবে তাকে শোকজ করার সিদ্ধান্ত নেয়।
এরপর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অাল মামুন সরকার স্বাক্ষরিত এক চিঠিতে তাকে কারণ দর্শানোর (শোকজ) নোটিস দেওয়া হয়। কিন্তু মন্ত্রী এ শোকজ নোটিসের কোনো উত্তর দেননি।
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার সাংবাদিকদের বলেন, ছায়েদুল হক জেলা আওয়ামী লীগের কোনো সিদ্ধান্ত মানেন না। এ ছাড়া গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সঙ্গে কোনো সমন্বয় না করে এবং জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য করে পছন্দমতো প্রার্থী বাছাই করেছেন। এ জন্য দলের কার্যকরী সভায় সর্বসম্মতভাবে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।






Shares