Main Menu

বিতর্কিত ব্যক্তিদের মনোনয়ন দেওয়ায় নাসিরনগরে মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রীর বিরুদ্ধে ফুঁসে উঠছে তার নির্বাচনী এলাকার জনগণ

+100%-

nasirnagar6317ষ্টাফ রির্পোটারঃ রাজাকার সন্তানকে দলীয় পদ, আত্বীয় ও অযোগ্য লোকদের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন দেওয়ায় ,ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগর -১ আসনের সংসদ সদস্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রী এডঃ মোঃ ছায়েদুল হকের বিরোদ্ধে অবশেষে ফুসেঁ উঠছে তার নির্বাচনী এলাকার জনগণ।দুই রাজাকারের ছেলেকে আওয়ামীলীগের দলীয় পদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন দেয়া ছাড়াও তার নিজস্ব আত্মীয় স্বজন আর অযোগ্য লোককে মনোনয়ন দেয়ার কারনে তারা ফুসেঁ উঠছে।

জানা গেছে, হরিপুর ইউনিয়নের কুখ্যাত রাজাকার তাইজ উদ্দিনের ছেলে, হরিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ফারুক মিয়া ও গোকর্ণ ইউনিয়নের কুখ্যাত রাজাকার অন্তর আলীর ছেলে গোকর্ণ ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আমিরুল ইসলাম বেলায়েত কে নিয়েই প্রথম ১৩ ডিসেম্ভর ২০১৫ তারিখে নাসিরনগর স্থানীয় শহিদ মিনার প্রাঙ্গনে গণজাগরন মঞ্চ, ঘাতক দালাল নির্মূল কমিটি ও সচেতন জনগনের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পরে ১৪ জানুয়ারী এই দুই রাজাকার সন্তানের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়ীয়া প্রেস ক্লাবের সামনে ঘাতক দালাল নির্মূল কমিটি, গণ জাগরণ মঞ্চ, এলাকার মুক্তিযোদ্ধা ও সচেতন জনগনের উদ্্েযাগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরবর্তীতে আবার ও ২৪ ফেব্রুুয়ারী দুই রাজাকার সন্তানের বিরোদ্ধে ব্রাহ্মণবাড়ীয়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে ঘাতক দালাল নির্মূল কমিটি, গণজাগরন মঞ্চ, মুক্তিযোদ্ধা ও সচেতন জনগণ। বিক্ষোভকারীরা অনতিবিলম্বে দুই রাজাকার সন্তানকে দলীয় পদ থেকে অব্যাহতি ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না দেওয়ার দাবী জানান। তাছাড়া ও ৪ মার্চ ব্রাহ্মণবাড়ীয়ার বিশ্বরোডে গণজাগরণ মঞ্চ, ঘাতক দালাল নির্মুল কমিটি, ব্রাহ্মণবাড়ীয়া, সরাইল,বিজয়নগর ও নাসিরনগরের মুক্তি যোদ্ধা সহ সর্বস্তরের হাজার হাজার সচেতন জনগনের সমন্ময়ে বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সমস্ত খবর বিভিন্ন স্থানীয়, জাতীয় দৈনিক পত্র পত্রিকায়, অনলাইন,সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন ইলেকট্রনিক্স মিডিয়া ব্যাপক ভাবে প্রচারিত হয়। ২ মার্চ রোজ বুধবার উপজেলার গুনিয়াউক ইউনিয়নের চেয়াম্যান গোলাম ছামদানী পিয়ারুর নেত্রিত্বে শত শত লোকের সমন্ময়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ৪ মার্চ রোজ শুক্রবার রাত ৯ ঘটিকায় মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রীর নিজ গ্রামে আত্বীয় ও অযোগ্য লোকদের অপসারণ দাবীতে রাত ১২ পযর্ন্ত মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। পরদিন ৫ শনিবার বিকাল ৪ ঘটিকায় থেকে রাত ৮ টা পযর্ন্ত তার নিজ গ্রাম পূর্বভাগ, পার্শ্ববর্তী গ্রাম চান্দেরপাড়া, কোয়রপুর, শ্যামপুর, ভূবন, কিপাতনগর, কদমতলী, বেলুয়া,সহ ৭ গ্রামের প্রায় ৩ হাজার লোকের সমন্ময়ে এক মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশে নেতৃত্ব দেন পূর্বভাগ ইউনিয়ন থেকে চেয়াম্যান পদে দলিয় মনোনয়ন প্রত্যাশী মন্ত্রীর ভাগিনা মোঃ আবুল কালাম আজাদ,মোঃ আব্দুল জাহের, তার ভাতিজা মোঃ রেজাউল হক আমজাদ, সাবেক মেম্বার মোঃ হাবিবউল্লাহ, মোঃ সেলিম উদ্দিন, ৭ গ্রামের একক প্রার্থী ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মোঃ ফুল মিয়া সহ আরো আনেকেই। মানব বন্ধন ও বিক্ষোভ কারীরা অনতিবিলম্বে রাজাকার সন্তান ও আযোগ্য লোকদের মনোনয়ন বাতিল করে যোগ্য লোকদের মনোনয়ন দেওয়ার আহবান জানান।






Shares