Main Menu

নাসিরনগরে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে ‘শত নাগরিক জাতীয় কমিটি’

বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে হামলাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

+100%-
emajডেস্ক ২৪:: ‘রাজনৈতিকভাবে নয়, কেবলমাত্র বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমেই  সাম্প্রতিককালে নাসিরনগরসহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের বিচার করতে হবে।’
আজ সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপচার্য ও শত নাগরিক জাতীয় কমিটির সভাপতি ড. এমাজউদ্দিন আহমেদ নাসিরনগরে ক্ষতিগ্রস্ত বিভিন্ন মন্দির ও বাড়িঘর পরিদর্শন শেষে স্থানীয় গৌর মন্দির চত্বরে সাংবাদিকদের একথা বলেন। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ড. এমাজউদ্দিন আহমেদ বলেন, এ ঘটনায় আমরা মর্মাহত ও উদ্বিগ্ন। আমরা অবিলম্বে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে হামলাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।
পাশাপাশি ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। তবে সাধারণ নিরীহ মানুষ যেন কোন হয়রানির শিকার না হয়, সেই বিষয়ে লক্ষ্য রাখতে হবে।
emaj1অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদের নেতৃত্বে ১৬ সদস্যের এই প্রতিনিধি দলে ছিলেন শত নাগরিক জাতীয় কমিটির সদস্য সচিব আবদুল হাই, প্রফেসর ইউসুফ হায়দায়, সাবেক সাধারণ সম্পাদক ড. ওবায়দুল ইসলাম, উত্তম বড়ুয়া, জাহাঙ্গীর আলম প্রধান ও কাদের গণি চৌধুরীসহ জেলা ও উপজেলার বিএনপির দলীয় নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ফেসবুকে আপত্তিকর ছবি পোস্ট করার জের ধরে ৩০ অক্টোবর নাসিরনগরের মন্দির এবং  বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।
https://www.youtube.com/watch?v=cn3MXCXll_g





Shares