Main Menu

সরাইলে ক্বওমী মাদ্রাসার উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন

+100%-

skm1মোহাম্মদ মাসুদ,সরাইল থেকে:: সরাইলে ক্বওমী মাদরাসা সমূহের উদ্যোগে সাম্প্রতিক সময়ে দেশে সন্ত্রাস জঙ্গীবাদী কর্মকান্ডের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সরাইল উপজেলা পরিষদ থেকে ঢাকা-সিলেট মহাসড়কের বিশ্বরোড মোড় পর্যন্ত ২ কিলোমিটার সড়কে ছিল মানববন্ধন।

সরজমিনে দেখা যায়, উপজেলার ৪০টি ক্বওমী মাদরাসার শিক্ষক ও ছাত্ররা সকাল সাড়ে ৯টা থেকে জঙ্গীবাদ বিরোধী শ্লোগান সম্বলিত ব্যানার ফেস্টুন নিয়ে সরাইল সদরের জড়ো হতে থাকেন। এক সময় সড়কের পাশে তারা হাতে হাত মিলিয়ে দাঁড়ায়। শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত হয়ে যায় সড়ক।

skm

মানববন্ধন থেকে মাদরাসার নেতৃবৃন্দ বর্তমান সময়ে সন্ত্রাসী ও জঙ্গীবাদী কর্মকান্ডের মাধ্যমে দেশে বিশৃঙ্খলা সৃষ্টিকারিদের আইনের আওতায় এনে সরকারের কাছে বিচারের দাবী জানান। পরে তারা উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে পথ সভায় মিলিত হন।

skm2

শাহবাজপুর মাদরাসার মুহতামিম মাও: আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- মাও: জহিরুল ইসলাম, মাও: যুবাইর আহমদ, মাও: আবু তাহের, মাও: আতাউল্লাহ, মাও: জহিরুল ইসলাম, মাও: আতিকুল্লাহ, মাও: মিজানুর রহমান, মাও: আজিজুল ইসলাম জালালী, মাও: মারুফ খান, মাও: আবুল কাশেম হাসেমী, মাও: আবদুল কুদ্দুছ, মাও: আবু সায়েদ ও মাও: আইয়ুব আলী প্রমূখ। বর্তমান সরকারের মন্ত্রীরা এমনকি প্রধানমন্ত্রী নিজে বলেছেন দেশের ক্বওমী মাদরাসা গুলোতে কোন জঙ্গী নেই। সরকার বাহাদূরকে ধন্যবাদ জানিয়ে তারা বলেন, স্বাধীন দেশে কোন সন্ত্রাসী ও জঙ্গীবাদী কার্যক্রম বরদাস্ত করা হবে না। ইসলাম এমন নেক্কারজনক কর্মকান্ডের মাধ্যমে মানুষ হত্যাকে কখনো সমর্থন করে না। ক্বওমী মাদরাসা গুলোতে কোন সময় জঙ্গী ছিল না। এখনও নেই। ভবিষ্যতেও থাকবে না। থাকতে পারে না।






Shares