Main Menu

৪ নভেম্বর সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা_বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদ

+100%-

br-11-2-16

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদ নেতা অ্যাড. রানা দাশগুপ্ত অভিযোগ করে বলেছেন, ঘটনার প্রায় দু দিন আগে থেকে স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী  কর্তৃপক্ষ চক্রান্তকারীদের চক্রান্ত এগিয়ে নিতে সহায়তা করেছেন। পাশাপাশি রাজনৈতিক দলগুলোও এর প্রতিবাদে বা প্রতিরোধে কোন ভূমিকা নেই। মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাড. মো. ছায়েদুল হক  ঘটনার ৭২ ঘণ্টা পর এলাকায় এসেছেন কিন্তু এখনো ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াননি। তিনি স্থানীয় সংখ্যালঘু নেতাদের ধর্মীয় বিদ্বেষপূর্ণ ভাষায় এবং এলাকার সাংবাদিকদেরও গালিগালাজ করেছেন।

বুধবার দুপুরে ব্রাহ্মণাবড়িয়ার নাসিরনগর উপজেলা সদরে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়ি পরিদর্শন শেষে বিকালে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন তিনি।

এসময় সম্যক পরিস্থিতি বিবেচনা করে ৬ দফা দাবি উপস্থাপন করে কেন্দ্রীয় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদ। পাশাপাশি আগামী ৪ নভেম্বর সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা করা হয়। রানা দাশগুপ্তের সঙ্গে কেন্দ্রীয় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদের প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

 এদিকে এর আগে দুপুরে নাসিরনগর উপজেলা সদরে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়ি পরিদর্শন করেছে মানবাধিকার নেত্রী সুলতানা কামালের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল।






Shares