Main Menu

দেশীয় পণ্যের প্রসার ঘটাতে কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার প্রয়োজনীয়তা অপরিসীম — উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

+100%-

mp211ডেস্ক ২৪:: মঙ্গলবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া নিয়াজ মুহম্মদ আউটার স্টেডিয়ামে কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট লেখক, মুক্তিযোদ্ধা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি।

ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আলহাজ্ব আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উর্ধ্বতন সহ সভাপতি সুভাষ চন্দ্র পাল।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ বশিরুল হক ভূঞা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম। পবিত্র কোরআন তেলওয়াত করেন হাফেজ জালাল উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, দেশীয় পণ্যের প্রসার ঘটাতে কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার প্রয়োজনীয়তা অপরিসীম। বর্তমান সরকার দেশীয় পন্যের চাহিদা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। সরকার স্থায়ীভাবে কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করতে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। এই লক্ষ সামনে রেখে ঢাকাসহ দেশের সকল জেলা পর্যায়ে নির্দিষ্ট স্থান নির্ধারণের জন্যও কাজ করা হচ্ছে। সরকারের এই উদ্যোগকে বাস্তবায়ন করতে ব্রাহ্মণবাড়িয়াতেও একটি জায়গা নির্ধারণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। অচিরেই আমরা স্থানটি নির্ধারণ করতে পারবো। তিনি এ সময় আরো বলেন, আমরা ব্রাহ্মণবাড়িয়াকে সুন্দরভাবে সাজাতে চাই। এই লক্ষকে সামনে রেখেই কাজ করছি। অচিরেই শহরের উপরে ফ্লাইওভারটির নির্মাণ কাজ সম্পন্ন হবে। পাশাপাশি তিতাস ব্রীজ, জেলা সদর থেকে বিজয়নগরমুখী শেখ হাসিনা সড়কটিরও নির্মাণ কাজ শুরু হবে। এই প্রকল্পগুলি বাস্তবায়ন করতে সকলের সম্মিলিত সহযোগিতা প্রয়োজন।






Shares