Main Menu

কওমী মাদ্রাসার শিক্ষাবোর্ড ও বেফাকের উদ্যোগে ঐতিহাসিক মানববন্ধনে বক্তাগণ

সন্ত্রাসবাদের সাথে কওমী মাদ্রাসার কোন সম্পর্ক নেই

+100%-
°

°

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকাল ১০.০০ ঘটিকার সময় সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী ঐতিহাসিক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। স্মরণকালের সর্ব বৃহৎ এ মানববন্ধন কর্মসূচিটি শহরের কাউতলী মোড় থেকে প্রেস ক্লাব হয়ে মেড্ডা পর্যন্ত বিস্তৃতি ঘটে।

অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রতিটি উপজেলাতেই হাজার হাজার কওমী মাদ্রাসার ছাত্র/শিক্ষকরা মানববন্ধন কর্মসূচী পালন করেন। ব্রাহ্মণবাড়িয়া শহর থেকে বিশ্বরোড মোড় পর্যন্ত রাস্তার উভয় পার্শ্বে সহস্রাধিক ছাত্র জনতা সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন ধরনের লেখা সম্ভলিত প্লেকাট হাতে নিয়ে অংশগ্রহণ করেন।

$

$

বিশাল এই মানববন্ধনটি এদারায়ে তালিমিয়া ব্রাহ্মণবাড়িয়ার চেয়ারম্যান ও জামিয়া ইউনুছিয়ার ছদর আল্লামা আশেকে এলাহি ইব্রাহিমী’র সভাপতিত্বে ও দারুল উলুম মুফতী আমীনি (রহঃ) মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা জুনায়েদ কাসেমী পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর নির্বাহী সদস্য জামিয়া ইউনুছিয়ার শায়খুল হাদিস আল্লামা শায়েখ সাজিদুর রহমান, মানববন্ধন কর্মসূচীর আহ্ববায়ক বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ জামিয়া ইউনুছিয়ার সিনিয়র মুহাদ্দিস আল্লামা মুফতি নোমান আল হাবিবী, আল্লামা মারুফ আল কাসেমী, মুফতী আব্দুল হান্নান কাসেমী, হাফেজ মওলানা ইদ্রিস, মুফতী আব্দুল হক, মাওলানা লুৎফুর রহমান, মুফতি এনামুল হাসান, মাওলানা মোঃ ইউসুফ ভূইয়া প্রমুখ।

Z

Z

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা সাজিদুর রহমান বলেন, কওমী মাদ্রাসার সাথে সন্ত্রাস ও জঙ্গীবাদের কোনো সম্পর্ক নেই। মিথ্যা তোহমোদ দিয়ে বাংলাদেশের মানুষকে ভুল ম্যাসেজ দেওয়া হয়েছে যে, কওমী মাদ্রাসায় জঙ্গীবাদের প্রজনন কেন্দ্র। আজকে আসুন দেখে যান ওলামায়ে কেরামের জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের সাথে কোনো সম্পর্ক নেই। তার প্রমাণ সন্ত্রাসবাদের বিরুদ্ধে আজকের এই বিশাল মানববন্ধন। তিনি আরো বলেন, বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় শিক্ষা কমিশন ও শিক্ষা আইন করে ইসলামী শিক্ষাকে উঠিয়ে দিয়ে নাস্তিক্যবাদ ও হিন্দুত্যবাদ শিক্ষা দেওয়া হচ্ছে বাংলাদেশের তৌহিদী জনতা কখনো তা মেনে নিবেনা। আমরা এই মানববন্ধন কর্মসূচি থেকে শিক্ষা নীতি ও শিক্ষা কমিশন বাতিল করে ওলামায়ে কেরামের পরামর্শে একটি জাতীয় শিক্ষা নীতি প্রণয়ন করার জোর দাবী জানাচ্ছি।

বিশেষ অতিথির বক্তব্যে আল্লামা নোমান আল হাবিবী বলেন, ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া হামলাকারী ওসি আকুল চন্দ্র বিশ্বাস এ দেশে জঙ্গীবাদের জন্মদাতা আর এদেরকে মদদ যোগাচ্ছে তথাকথিত নাস্তিক হাসানুল হক ইনু, আকুল চন্দ্র বিশ্বাসকে যদি কোনো টালবাহানায় ব্রাহ্মণবাড়িয়ায় নিয়োগ দেওয়ার পায়তারা হয় ব্রাহ্মণবাড়িয়াবাসী বুকের তাজা রক্ত দিয়ে তা প্রতিহত করবে। বক্তারা আরো বলেন, জঙ্গী কওমী মাদ্রাসায় খোঁজেন কেন? জঙ্গী কর্মকান্ড তো দেশের ইউনিভার্সিটি গুলোতে পরিচালিত হচ্ছে। যার প্রমাণ গুলাশানে হোটেল আর্টিসান জঙ্গী হামলা ও শোলাকিয়া ঈদগাহ্ ময়দানে জঙ্গী হামলা! সেখানে কওমী মাদ্রাসার কোনো ছাত্র উস্তাদগণের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় নি। তথাপিও যদি কেউ কওমী মাদ্রাসার দিকে ইশারা করে বলে যে, কওমী মাদ্রাসায় জঙ্গীবাদের জন্ম দেয় তাহলে আমরা ধরে নিব তারা নাস্তিক্যবাদী শক্তির দালাল। সন্ত্রাস ও জিহাদ এক নয়, বরং সন্ত্রাসকে দমন করার জন্যেই আল্লাহ তায়া’লা জিহাদের ব্যবস্থা রেখেছেন ইসলামে। ইসলাম যুগে যুগে সন্ত্রাসের শিকার হয়ে আসছে কিন্তু কারো উপর সন্ত্রাস করেনি এটাই ইসলামের প্রকৃত শিক্ষা। বক্তাগণ চট্টগ্রামের নানুপুর জমিরিয়া মাদ্রাসায় সন্ত্রাসী হামলার বিচার দাবি করেন।প্রেস রিলিজ






Shares