Main Menu

সার্বিক ব্যবস্থাপনায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার পুনিয়াউটে জমে উঠেছে কোরবানীর পশুর বাজার।

+100%-

img_20160910_123407ডেস্ক ২৪::  প্রথমবারের মত পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় পুনিয়াউট বাইপাসে বসছে কোরবানীর পশুর হাট। প্রথমবার হওয়াতে অনেকের মনেই আশংকা ছিল, বাজারটি ঠিকমত জমবে কিনা?

আজ সরজমিনে বাজারে গিয়ে দেখা গেল ভিন্ন চিত্র। প্রচুর গরু মহিষের আমদানী হচ্ছে। শহর ও শহরতলীর গরু তো আছেই। সূদুর রাজশাহী,ময়মনসিংহ থেকে পাইকাররা গরু নিয়ে আসছেন। সেইমত প্রচুর ক্রেতার ও সমাগম ঘটছে বাজারে।

গরুর বাজারটিকে সুন্দর, ডিসিপ্লিন রাখার জন্য ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নিরলসভাবে ভাবে কাজ করছে। ইতিমধ্যে সুপেয় পানির জন্য চারটি নলকুপ বসানো হয়েছে। পুরো গরুর বাজারকে আলোকিত করার জন্য পর্যাপ্ত লাইটিং এর ব্যবস্থা করা হয়েছে। ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে পৈরতলা থেকে হাট পর্যন্ত রাস্তার দু’ধারে পর্যাপ্ত সড়ক বাতির ব্যবস্থা করা হয়েছে। এখানে নামাজ পড়ার জায়গা এবং বিক্রেতাদের জন্য টিনসেট দিয়ে বিশ্রামের জায়গা সৃষ্টি করা হয়েছে। ১২টি অস্থায়ী ল্যাট্রিনও বসানো হয়েছে বিক্রেতাদের জন্য।

চেম্বার অব কমার্সের উদ্যোগে সোনালী ব্যাংকের সহযোগিতায় জালনোট সনাক্তকরণের ব্যবস্থা রয়েছে এখানে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার দুইজন সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে সাতজন পুলিশ সদস্য হাটের শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য কাজ করছেন।

জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক মোঃ শাহাবুদ্দিন জানান, বাজারের বাইরে যান চলাচল স্বাভাবিক রাখতে ১জন পরিদর্শক,৬ জন সার্জেন্ট, একজন টিএসআই ও ১৫ জন কনস্টেবল কর্মরত আছেন। এদের পাশাপাশি পৌরসভার দশজন কর্মচারীও তাদেরকে সহযোগিতা করছেন।

সর্বোপরি হাটের ব্যবস্থাপনা অনেক সুন্দর । বাজারে আসা ক্রেতা-বিক্রেতারা সন্তুষ্টি প্রকাশ করেছেন বাজারের পরিবেশ নিয়ে। জরুরী প্রাথমিক চিকিৎসার জন্য বসানো হয়েছে চিকিৎসা কেন্দ্র।

গরুর বাজারটি শহরের বাইরে হওয়াতে শহরটি মুক্ত থাকছে গরুর বজ্য থেকে এবং শহরে সৃষ্টি হচ্ছে না এবং অহেতুক যানযটের।






Shares