Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ‘রুখে দাও অ্যাসিড-সন্ত্রাস’ স্লোগানে বন্ধুসভার মানববন্ধন

+100%-

human-chain-of-bandhudhava-pic_08

‘রুখে দাও অ্যাসিড-সন্ত্রাস, আর একটি মুখও যেন অ্যাসিডে ঝলসে না যায়’ স্লোগানে প্রথম আলো ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভা মানববন্ধন করেছে। শুক্রবার সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে প্রথম আলোর পাঠক সংগঠন ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার সদস্যের পাশাপাশি সাংবাদিক, সমাজসেবক আইনজীবীসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

human-chain-of-bandhudhava-pic_02

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আমাদের সময় পত্রিকার নিজস্ব প্রতিবেদক দীপক চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার সভাপতি অভিজিৎ রায়, সাধারণ সম্পাদক লিমন ভূইয়া, পরিবেশ বিষয়ক সম্পাক শারমিন আক্তার ও পাঠচক্র বিষয়ক সম্পাদক সাবরিনা সেঁজুতি।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া নাগরিক কমিটির সাধারণ সম্পাদক রতন কান্তি দত্ত, আইনজীবী নাসির মিয়া, ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজের উদ্যোক্ত ও প্রতিষ্ঠাতা পরিচালক হারুণ অর রশিদ, একই কলেজের উদ্যোক্ত ও প্রতিষ্ঠাতা পরিচালক এবং ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার উপদেষ্টা প্রভাষক শাহীন মৃধা। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন এটিএন নিউজের আলোকচিত্রি সুমন রায়।

মানববন্ধনে সঞ্চালনা করেন প্রথম আলোর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি শাহাদৎ হোসেন।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রথম আলো পত্রিকা শুধু সংবাদ পরিবেশন করেই তাঁদের দায়িত্ব শেষ মনে করে না। সংবাদের পাশাপাশি সবসময় সামাজিক সচেতনামূলক মাদক, সন্ত্রাস ও অ্যাসিডের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথা বলে। প্রথম আলো পত্রিকাই সারা দেশে সর্বদা অ্যাসিড-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে।

বক্তারা আরও বলেন, সমাজের প্রত্যেকটি নারীকে নিজের ঘরের মা- বোনদের সাথে তুলনা করতে হবে। যাদের উপর অ্যাসিড নিক্ষেপ করা হচ্ছে বা হয়েছে তাঁরা আমাদেরই কারো না কারও মা-বোন বা স্বজন। আমাদের সচেতন হতে হবে। তাহলেই অ্যাসিড-সন্ত্রাস বন্ধ হবে। দেশের কোথাও আর একটি মুখও যেন অ্যাসিডে ঝলসে না যায় বিষয়টি মাথায় রেখে সমাজের সবাইকে সজাক দৃষ্টি রাখতে হবে। বক্তারা সুন্দর ও অ্যাসিড-সন্ত্রাস মুক্ত দেশ গড়ার জন্য সবার প্রতি উদাত্ত আহবান জানান।






Shares