Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব নিরাপদ মাতৃত্ব দিবস পালিত

+100%-

mothersafe“সকল প্রসূতির জন্য মানসম্মত সেবা আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা বিশ্বের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ায়ও জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে গতকাল শনিবার বিশ্ব নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১১টায় এক বর্ণাঢ্য র‌্যালী শেষে নার্সিং ইন্সটিটিউটে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এ এস এম মুছা খানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা: মো: আবু সাঈদ। বিশেষ অতিথি ছিলেন সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা: মো: শওকত হোসেন। বক্তব্য রাখেন নার্সিং ইন্সট্রাক্টর সখিনা বেগম ও ব্র্যাক জেলা ম্যানেজার শেখ সাদি।

সভায় বক্তারা বলেন, প্রতি বছর সারা বিশ্বে ৪০ লক্ষ্য শিশু মারা যায় জন্মের একমাসের ভিতরে। সাম্প্রতিককালে বাংলাদেশে শিশু মৃত্যু, মাতৃ মৃত্যুর হার কমলেও এব্যাপারে মানুষকে আরো সচেতন হতে হবে। বক্তারা আরো বলেন, ১৮ বছর বয়সের আগে মেয়ের বিয়ে নয়, দক্ষ দায়ের মাধ্যমে প্রসব করানো, প্রসবকালীন এবং প্রসবোত্তর মা ও শিশুর সেবা নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো: নাজবাহুল ইসলাম বকুল। উক্ত অনুষ্ঠানে সদর হাসপাতাল, নার্সিং ইন্সটিটিউটের কর্মকর্তা কর্মচারী, ব্র্র্যাক সহ অন্যান্য বেসরকারি প্রতিষ্টানের ব্যক্তিবর্গ ও নার্সিং এর ছাত্রিবৃন্দ উপস্থিত ছিলেন।






Shares