Main Menu

কসবায় ব্যাপক নিরাপওায় শান্তিপূর্ণভাবে পৌরসভার নির্বাচন সম্পন্ন

+100%-

kasbamকসবা প্রতিনিধি: কসবায় ব্যাপক নিরাপওার মধ্যে দিয়ে পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সমাপ্ত হয়েছে। এই নির্বাচনকে সামনে রেখে প্রার্থী আর ভোটারদের মধ্যে আতস্ক বিরাজ করছিল। কিন্ত কোনো বড় ধরণের অঘটন ছাড়াই নির্বাচনটি অবাধ নিরপেক্ষ হয়েছে বলে বাংলাদেশ মানবাধিকার কমিশন(বিএইচআরসি) কসবা উপজেলা শাখা অভিমত প্রকাশ করেছেন। অভিমত প্রকাশে সংগঠনটি বলেন, মারামারি,হানাহানি আর ভোট ছিনতাই, কেন্দ্র দখল ছাড়াই শান্তিপূর্ণ ভাবে ভোটারা ভোট প্রদানের মধ্যে দিয়ে আওয়ামীলীগ,বিএনপি,জাতীয় পার্টির সমর্থক সংরক্ষিত কাউন্সিল আর সাধারণ কাউন্সিলরা বিজয় হয়েছে।

এবার এলাকার উন্নয়নের স্বার্থে আওয়ামীলীগের মেয়র প্রার্থীকে ভোটাররা রায় দিয়েছেন। কসবা পৌরসভায় গত ২৫মে পৌর নির্বাচনে ভোটাররা বিএনপির তিন জন,অবশিষ্ট গুলো আওয়ামীলীগের সংরক্ষিত আসন ও সাধারণ আসনের কাউন্সিলর বিজয় করেছেন। এক কথায় বড় দুই দলের সাধারণ আসনের ও সংরক্ষিত আসনে কাউন্সিলরা ব্যাপক ভোটে বিজয় হয়েছেন।

গত নির্বাচন চেয়ে এবারের নির্বাচনটা ছিল ব্যতিক্রম। আর মহিলা ভোটারদের উপস্থিতি ছিলো বেশী। কসবা পৌরসভার ১নং সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে মাহমুদা আক্তার (গ্যাসের চুলা), ২নং সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে লুৎফুন নাহার রিনা (কাঁচি), ৩নং সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে দীল শাহানা আক্তার মিনা ( কাঁচি) বিজয়ী হয়েছে। সাধারণ আসনে কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন ১নং আসনে জসীম উদ্দিন (পানির বোতল), ২নং আসনে মো: এনামুল হক (উটপাখি), ৩নং আসনে মো: সাইদুল ইসলাম সজিব (উটপাখি),৪নং আসনে মো:আবু ছায়েদ (টেবিল ল্যাম্প),৫নং আসনে মো: রংগু (উটপাখি), ৬নং আসনে দুলাল মিয়া (পানির বোতল), ৭নং আসনে মো: আবু জাহের (পানির বোতল),৮নং আসনে হেলাল সরকার (পানির বোতল),৯নং আসনে মো:নিজাম উদ্দিন সরকার ধনু(পানির বোতল।

আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতার ফলে কসবা পৌরসভার নির্বাচনটি সুষ্ঠ ও শান্তি পূর্ণ হওয়ার দাবীদার বলে পৌর সচেতনমহল অভিমত প্রকাশ করেছেন।






Shares