Main Menu

বডিং মাঠে হাট শুরু হবে মঙ্গল বার

ব্রাহ্মণবাড়িয়ার পশুর হাটগুলোতে বেচাকেনা এখনও জমে উঠেনি

+100%-

br hut 2-9-15
এস.এ শোভন :: ব্রাহ্মণবাড়িয়ার পশুর হাটগুলোতে বেচাকেনা এখনও জমে উঠেনি। বিক্রেতারা গরু. মহিষ, খাসি, ভেড়া নিয়ে হাটে গেলেও দাম হাঁকছেন প্রচুর, এমন অভিযোগ ক্রেতাদের। আর বিক্রেতারা পশু পালনের খরচ বেড়ে যাওয়াকে কোরবানির পশুর দাম বৃদ্ধির প্রধান কারন বলছেন। তবে ক্রেতাদের আশা, ভারতীয় পশু হাটে আসলে কোরবানির পশু হয়ত সুলভ মূল্যে নেয়া যাবে।

পৌর এলাকার ভাদুঘর ও শহরতলীর শালগাও গরুর বাজার ঘুরে দেখা গেছে, হাটে পর্যাপ্ত দেশিয় পশু রয়েছে। বিক্রেতারা গরু নিয়ে ঠাই দাড়িয়ে আছেন। কিন্তু ক্রেতার সংখ্যা হাতেগোনা। যারা এসেছেন তারাও পশু কিনছেন না, বাজার ঘুরে দেখছেন। একই অবস্থা ভাদুঘর বাজরের। প্রচুর দেশি পশু নিয়ে হাটে এসেছেন ব্যবসায়ীরা। কিন্তু দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিক্রি হয়েছে স্বল্প পরিমান পশু। বিক্রেতারা আশা করছেন, কাল পরশুর মধ্যেই জমে উঠবে হাটে বেচাকেনা। তবে ক্রেতারা দাবি করছেন, ভারতীয় পশু আসলে এই উচ্চ মূল্য কমে যাবে। তখন স্বাচ্ছ্যন্দে কোরবানির পশু ক্রয় করা যাবে।

এদিকে পৌরবাসীর প্রধান হাট শহেরর বডিং মাঠে (অন্নদা স্কুলের খেলার মাঠ) হাট শুরু হবে আগামী মঙ্গল বার থেকে। ইতিমধ্যেই এ হাটে গরু আসা শুরু হয়েছে।






Shares