Main Menu

বাংলাদেশের মানুষের হাজার হাজার বছরের ইতিহাস, শান্তি সম্প্রীতির ইতিহাস —কবি আসাদ চৌধুরী

+100%-

asadডেস্ক ২৪:: গত শুক্রবার রাতে শ্রী শ্রী দক্ষিণ কালিবাড়ী সার্বজনীন দূর্গোৎসবের শুভ উদ্বোধন ও রক্তজবা স্মরণিকার ৫ম বর্ষের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যকালে বাংলা একাডেমির সাবেক পরিচালক কবি আসাদ চৌধুরী বলেন, ভাষা আন্দোলন মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলায় যদি আমাকে আওয়ামী লীগ বলা হয় আমি এক হাজার বার আওয়ামী লীগ হতে রাজি। বর্তমান সরকার যুদ্ধাপরাধীদের বিচার কার্যকর করে গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপদানের কাজ করছে। রাজাকারদের বিচারের ব্যাপারে বিশ্বব্যাপী চাপকে সহ্য করেও যুদ্ধাপরাধীদের বিচার করে শেখ হাসিনা বঙ্গবন্ধু থেকেও কোথাও কোথাও এগিয়ে গেছেন। এই দেশটাকে সকল ধর্মের সম্প্রদায়ের মানুষদের উপযোগী করে প্রতিষ্ঠা করতে বর্তমান সরকার কাজ করছে। এই সরকার বঙ্গবন্ধুর খুনীদের ফাঁসি দিয়ে আমাদের সাহসী করেছে। বাংলাদেশের মানুষের হাজার হাজার বছরের ইতিহাস শান্তি সম্প্রীতির ইতিহাস। এখানে জঙ্গিবাদ, সন্ত্রাসী ও সাম্প্রদায়িকতার কোন সুযোগ নেই। শেখ হাসিনার সরকার জঙ্গিবাদ সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্বকে তাক লাগানোর সফলতা দেখিয়েছেন। আমরা অসুরকে গৃণা করি, সুরের সাথে থেকে অসুরদের বিনাশ করে শান্তির সম্প্রীতির বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন দেখছি।

দক্ষিণ কালিবাড়ী মন্দির কমিটির সভাপতি প্রিয়তোষ ভট্টাচার্য্যরে সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, রানা ঠাকুর।

আবৃত্তি করেন বিশিস্ট আবৃত্তিকারক বীর মুক্তিযোদ্ধা ডালিয়া আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ কালিবাড়ী মন্দিরের দাতার পৌত্র প্রশান্ত চক্রবর্তী। অনুষ্ঠান পরিচালনা করেন প্রখ্যাত আবৃত্তিকারক পারভেজ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন শ্রী শ্রী দক্ষিণকালিবাড়ি সার্বজনীন দূর্গোৎসব কমিটির সভাপতি সুশান্ত চক্রবর্তী, সাধারণ সম্পাদক সঞ্জয় বণিক, উপদেষ্টার কমিটির সদস্য প্রদীপ কর বাচ্চু, উত্তম পাল, বিশিষ্ট সাংবাদিক ছানাউল হক চৌধুরী প্রমুখ।
বার্তা প্রেরক






Shares