Main Menu

চলচ্চিত্র হচ্ছে শক্তিশালী শিল্প মাধ্যম —–মোরশেদুল ইসলাম

+100%-

mi1ডেস্ক ২৪:: শনিবার বিকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় জাতীয় কর্মসূচীর অংশ হিসেবে “সবার জন্য চলচ্চিত্র সবার জন্য শিল্প সংস্কৃতি” এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ স্বল্প দৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন দেশবরেণ্য চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম।

জেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক এস. আর. এম ওসমান গণি সজীব। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কার্যনির্বাহী সদস্য আলেয়া জাহান তৃপ্তি।

miপ্রধান অতিথির বক্তব্যে মোরশেদুল ইসলাম বলেন, চলচ্চিত্র হচ্ছে শক্তিশালী শিল্প মাধ্যম। বলা যায় যে যতগুলো শিল্প মাধ্যম আছে তার মধ্যে চলচ্চিত্রের শক্তি সবচেয়ে বেশি। এই শক্তিটাকে ভালোভাবে কাজে লাগিয়ে মানুষের চিন্তার প্রসার ঘটতে পারে। সেই সাথে মানুষকে আরো উন্নত মানুষ হিসেবে গড়ে তুলতে চলচ্চিত্রই অবদান রাখতে পারে। তেমনি এই চলচ্চিত্রকে যদি আমরা খারাপভাবে ব্যবহার করি তাহলে এই চলচ্চিত্র ধীরে ধীরে একটি মানুষকে পশুতে রূপান্তরিত করতে পারে। অনুষ্ঠান শেষে মোরশেদুল ইসলাম পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “শরৎ ৭১” প্রদর্শণ করা হয়।






Shares