Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব স্বাস্থ্য দিবসের আলোচনা সভা

পারিবারিক বন্ধন এবং সৌহার্দ্যতায় বিষণ্নতামুক্ত জীবন গড়া সম্ভব:জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

+100%-

শুক্রবার ৭ এপ্রিল “আসুন, বিষণ্নতা নিয়ে কথা” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব স্বাস্থ্য দিবস জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক আয়োজনে উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে সকাল ৯টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতাল প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সদর হাসপাতালে শহীদ ডাঃ মিলন সভাকক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। সিভিল সার্জন ডাঃ নিশিত নন্দী মজুমদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ মোঃ আবু সাঈদ, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ শওকত হোসেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার উপ পরিচালক অরবিন্দ দত্ত, স্বাস্থ্য ওপরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সারোয়ার জাহান। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন এমওসিএস সোয়েব মোঃ শাহারিয়ার। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাজবাহুল ইসলাম বকুল।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, বিষণ্নতা একটি বৈশ্বিক সংকট। পৃথিবীতে বর্তমানে প্রায় ৩০ কোটি মানুষবিষণ্নতা য় ভুগছে। বাংলাদেশেও শতকরা ৩ থেকে ১৭ মানুষ বিষণ্নতা য় ভুগছে। বিষণ্নতাকে একটি মারাত্মক রোগ হিসেবে আখ্যায়িত করা হয়। তিনি আরো বলেন, পারিবারিক বন্ধন এবং সৌহার্দ্যতায় বিষণ্নতামুক্ত জীবন গড়া সম্ভব। তিনি বলেন, বিষণ্নতার বিজ্ঞান ভিত্তিক চিকিৎসা রয়েছে। কিন্তু আমাদের দেশে এখনো মনোবিজ্ঞানীর স্বল্পতা রয়েছে। এ সময় তিনি বিষণ্নতা মুক্ত জীবনের জন্য প্রয়োজন শরীর চর্চা, বিনোদন এবং মাদকমুক্ত জীবন যাপনের আহবান জানান।






Shares