Main Menu

নির্বাচন কমিশনের প্রতি সাধারণ মানুষের আস্থার সঙ্কট সৃষ্টি হয়েছে:: ইসলামী ঐক্যজোটের নেতৃবৃন্দ

+100%-

islamijotআগামী ২০ মার্চ ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন উপলক্ষে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ইসলামী ঐক্যজোটের নেতৃবৃন্দ । এ সময় তারা অভিযোগ করেন সারাদেশের নির্বাচনগুলো এখন শুধুই আনুষ্ঠানিকতায় পরিণত হয়েছে।

১৭ মার্চ বৃহস্পতিবার বিকেলে শহরের কান্দিপাড়া মাদরাসা রোডে আয়োজিত এ মতবিনিময় সভায়  ইসলামী ঐক্যজোট মনোনীত মেয়র প্রার্থী মাওলানা মো. ইউসূফ ভূঁইয়া বলেন, পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে জনমনে এখন আতঙ্ক বিরাজ করছে। ভোটারদের মনে এখন একটাই প্রশ্ন নির্বাচন কি সুষ্ঠু হবে ? তারা কি তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন ? নাকি একটি বিশেষ দলের প্রার্থীর পক্ষে ফলাফল ঘোষণা করা হবে?

তিনি বলেন, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। ক্ষমতার অপব্যবহার করে তাদেরকে বিশেষ একটি দলের প্রার্থীর পক্ষে কাজ করতে বাধ্য করা হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন তিনি।

তিনি আরও বলেন, নির্বাচন নিয়ে যদি কোনোরকম ষড়যন্ত্র হয়, যেমন কেন্দ্র দখল, ভোটের আগের রাতে ব্যালট বাক্সে জাল ভোট দিয়ে ভরার অপচেষ্টা করাসহ সকল প্রকার অপতৎপরতা করার চেষ্টা করা হয় তাহলে ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের ভোটার ও আলেম সমাজকে নিয়ে যে কোনো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। নির্বাচন কমিশনের প্রতি সাধারণ মানুষের আস্থার সঙ্কট সৃষ্টি হয়েছে। তাই ব্রাহ্মণবাড়িয়ার পৌরসভা নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য করে নির্বাচন কমিশনের প্রতি সাধারণ মানুষের আস্থা পুনরুদ্ধারের আহ্বান জানান তিনি।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নিজামী, ভাইস চেযারম্যান আবুল হাসনাত আমিনী, জেলা ইসলামী ঐক্যজোটের সাধারণ সম্পাদক মাওলানা মো. ইদ্রিস প্রমুখ। এছাড়া মতবিনিময় সভায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২০ মার্চ দেড়শো বছরের পুরনো ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৫ জন ও কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।প্রেস রিলিজ






Shares