Main Menu

নাসিরগরের অপ্রীতিকর ঘটনার নিন্দা জানিয়ে প্রকৃত দোষীদেরকে আইনের আওতায় আনার দাবী জানিয়েছে জেলা বিএনপি

+100%-

bnbbariaপ্রেস বিজ্ঞপ্তি:: ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবের গ্রামের জগন্নাথ দাসের ছেলে রসরাজ দাস গত শনিবার পবিত্র কাবা শরীফের উপর শিব মুর্তি স্থাপন করে ফেইস বুকে আপত্তিকর পোষ্ট দিয়ে মুসলমানদের ধর্মীয় অনুভূমিতে আঘাত এনে যে ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি’র নেতৃবৃন্দ এক বিবৃতিতে এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

পাশাপাশি এ ঘটনাকে কেন্দ্র করে গত রবিবার নাসিনরগর উপজেলা সদরের বিভিন্ন হিন্দু পাড়ায় বেআইনী ভাবে বাড়ীঘর, মন্দির, উপাসনালয় ভাংচুর করে যে তান্ডব ঘটিয়েছে তারও তীব্র নিন্দা প্রকাশ করেন। যারা হিন্দু বাড়ীঘর, মন্দির ও উপাসনালয় ভাংচুর করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চেয়েছেন ভিডিও ফুটেজ দেখে প্রকৃত দোষীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির নেতৃবৃন্দ জোর দাবী জানাচ্ছে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিকভাবে যাতে ঘোলা পানিতে মাছ শিকার না করে এবং সাধারণ নিরীহ, নিরপরাধ মানুষদেরকে হয়রানী না করারও আহবান জানান।

কারণ বিগত ১১/০১/২০১৬ইং তারিখে সর্বজন স্বীকৃত প্রকাশ্যে জনসম্মুখে ছাত্রলীগের মিছিল থেকে মসজিদ-মাদ্রাসা ভাংচুর, পরবর্তীতে এর প্রতিবাদে শহরে যে অনাকাংখিত ঘটনা ঘটিয়ে জনগণের সম্পদ, রেলষ্টেশন, আলাউদ্দিন সংগীতাঙ্গনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ও অফিস ভাংচুর করে যে তান্ডব করেছিল উক্ত ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যে ভিন্ন খাতে প্রবাহিত করে এবং ভিডিও ফুটেজ দেখে প্রকৃত দোষীদের বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা না করে বিরোধী দলীয় নেতাকর্মী ও সাধারণ নিরীহ মানুষের বিরুদ্ধে অযথা ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলা করে তাদেরকে হয়রানী ও গ্রেফতার করে যাচ্ছে। নাছিরনগর উপজেলায় যেন এই ধরণে ঘটনার কোন পূণরাবৃত্তি না হয় সেই ব্যাপারে প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখার জন্য জেলা বিএনপির নেতৃবৃন্দ উদাত্ত্ব আহবান জানান।

নাসিরনগর উপজেলায় ভাংচুরের ঘটনায় যারা জড়িত তাদেরকে যেমন বিচারের আওতায় আনা উচিত তেমনি ফেইস বুকে পোষ্ট দেয়া রসরাজ দাস (৩০) সহ তার সাথে আরো যারা জড়িত তাদেরকে তদন্তের মাধ্যমে খুঁজে বের করে দৃস্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করারও জন্যও ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির নেতৃবৃন্দ জোর দাবী জানান।






Shares