Main Menu

আর কি পাওয়া যাবে ব্ল্যাকে টিকিট !

+100%-

br rail st 2
টিকিট কালোবাজারি নিয়ন্ত্রনে এবার সিসিটিভির আশ্রয় নিয়েছে রেলকর্তৃপক্ষ। ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে বুধবার সকাল থেকে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হয়। টিকিট কালোবাজারি পকেটমার, চুরি, অজ্ঞানপার্টিসহ বিভিন্ন ধরনের অপরাধ প্রবণতা রোধে আটটি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে। স্থাপন করা হবে আরো দুটি ক্যামেরা।

এই ক্যামেরার সাহায্যে ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন কর্তৃপক্ষ, রেলওয়ে পুলিশও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরা টিকিট কাউন্টার ও প্লাটফর্ম সার্বক্ষণিক পর্যবেক্ষণ করতে পারবেন।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. মুহিদুর রহমান জানান, বাংলাদেশ রেলওয়ে টেলিকমিউনিকেশন ব্রাহ্মণবাড়িয়া স্টেশনের এক ও দুই নম্বর প্লাটফর্মসহ ভেতরে-বাইরে মোট ১০টি সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নেয়।এর মধ্যে এক নম্বর প্লাটফর্ম, টিকিট কাউন্টারসহ চারদিকে আটটি ক্যামেরা বসানো হয়েছে। আগামী সপ্তাহে দুই নম্বর প্লাটফর্মে আরও দু’টি ক্যামেরা বসানো হবে। রেলওয়ে পুলিশ ফাঁড়ি ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সমন্বয়ে সিসি ক্যামেরার কার্যক্রম সার্বক্ষণিক তদারকি করা হবে। এর ফলে স্টেশনে আগের তুলনায় টিকিট কালোবাজারি, পকেটমার, অজ্ঞানপার্টিসহ বিভিন্ন ধরনের অপরাধ প্রবণতা অনেকাংশেই কমে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।
br rail st
ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির (জিআরপি) ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রাশেদ জানান, ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে টিকিট কালোবাজারির তৎপরতা অনেক বেশি। সিসি ক্যামেরা স্থাপনের ফলে টিকিট কালোবাজারিসহ অন্যান্য অপরাধীদের সনাক্ত করে খুব সহজেই তাদেরকে আইনের আওতায় আনা সম্ভব হবে।






Shares