Main Menu

সনাকের আয়োজনে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সেবাগ্রহীতাদের মুখোমুখি অনুষ্ঠান।

+100%-

স্বাস্থ্যখাতে পর্যাপ্ত সেবা নিশ্চিত করণে নিবিড়ভাবে কাজ করে যাব। এতে আপনাদের সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য………ডাঃ শফিকুল ইসলাম, তত্বাবধায়ক, ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল

২৯ আগস্ট ২০১৭, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষা, স্বাস্থ্য ও স্থানীয় সেবার মান উন্নয়নের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল এর স্বাস্থ্য কর্তৃপক্ষ ও সেবাগ্রহীতাদের সাথে মুখোমুখি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সঞ্চালনা করেন সনাক সদস্য জনাব মো: আরজু এবং সনাকের পর্যবেক্ষণ ও সুপারিশমালার ফলোআপ তুলে ধরেন টিআইবির ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জনাব এস এম মোবাশ্বেরুল আলম চৌধুরী।

উক্ত মুখোমুখি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা: শফিকুল ইসলাম। এছাড়া আরও উপস্থিত ছিলেন সনাক সদস্য আবদুন নুর, সনাক সদস্য ডাঃ মেজবাহ উদ্দিন, স্বজন সদস্য ফজিলাতুন্নাহার, বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তার এবং সিনিয়র স্টাফ নার্স সহ বিভিন্ন কর্মচারীবৃন্দ। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য জনাব আব্দুন নুর। তিনি তার বক্তৃতায় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের পূর্ববর্তী এবং বর্তমান অবস্থা মূল্যায়ন করেন। ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালালের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন। হাসপাতালের বিভিন্ন পদক্ষেপ নিয়ে তত্তবধায়কের প্রশংসা করেন।

এই মুখোমুখি অনুষ্ঠানে মাহমুদুল নামের একজন সেবাগ্রহীতা মহিলাদের কাউন্টারে পুরুষলোক স্টাফ পরিচয় দিয়ে টিকেট কাটতে আসে যা নারীদের জন্য বিব্রতকর। আরো একজন সেবাগ্রহীতা কমলা রানী অভিযোগ করেন কর্তব্যরত নার্সরা রোগীদের সাথে খারাপ ব্যবহার করে যা কখনো কাম্য নয়। সূচনা সরকার নামে এক সেবাগ্রহীতা হাসপাতালের নিরাপত্তা বিধানের জন্য আনসার সদস্য নিয়োগ করার পরামর্শ দেন। রায়হান নামে একজন রোগীর আত্বীয় অভিযোগ করেন যে নার্সরা টাকার বিনিময়ে ওষুধ দিয়েছে। তারা সবাই আতঙ্কে থাকেন যে নার্সরা যদি ঠিকমত সেবা না দেয় তাই তারা টাকা প্রদান করেন। স্বজন সদস্য ফজিলাতুন্নাহার প্রশ্ন করেন ২৪ ঘন্টা সিজারের ব্যবস্থা আছে কিনা ?

অনুষ্ঠানের এক পর্যায়ে হাসপাতালের তত্বাবধায়ক ডা: শফিকুল ইসলাম বিভিন্ন প্রশ্নের জবাব এবং সকল সমস্যা সমাধানে আশ্বস্ত করেন। নার্সদের বাজে ব্যবহারের বিষয়ে তিনি সকল নার্সদের সাথে কথা বলবেন বলে আশাবাদ করেন। চতুর্থ শ্রেণীর কর্মচারীদের আইডি কার্ড এবং ইউনিফর্ম পরিধানের বিষয়ে নিশ্চিত করবেন বলে জানান। আনসার সদস্যদের নিয়োগের ব্যাপারে তিনি বলেন আমরা চেষ্টা করছি পুলিশ বক্সের। দালালদের দৌরাত্ব বন্ধে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন বলে ও জানান।

সমাপনী অধিবেশনে বক্তব্য প্রদান করেন সনাক সহসভাপতি এবং উক্ত অনুষ্ঠানের সভাপতি জনাব নন্দিতা গুহ। সমাপনী বক্তৃতায় তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। সদর হাসপাতালের বিভিন্ন সেবার মান উন্নয়নের লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষনা করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares