Main Menu

শিক্ষাথীদের দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে —-মোকতাদির চৌধুরী এমপি

+100%-

বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট লেখক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন শিক্ষা এমন একটি মাধ্যম যার দ্বারা মানুষের অন্তরের দৃষ্টি খুলে যায়, শিক্ষাথীদের দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে। বর্তমান সময়ে শিক্ষার কোন বিকল্প নেই।
তিনি গতকাল সকালে ফকির মেমোরিয়াল ফাউন্ডেশন স্কুলের উদ্বোধন আনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।
ফকির মেমোরিয়াল ফাউন্ডেশন স্কুল এর সভাপতি গ্রিন ইনিভাসিটি অব বাংলাদেশের উপাচার্য্য ড. মো গোলাম সামদানীর সভাপতিত্বে মোকতাদির চৌধুরি এমপি আরো বলেন, আমাদের দেশে প্রাথমিক শিক্ষা সার্বজনীন। বর্তমান সরকার জানুয়ারি মাসের এক তারিখে শিশুদের হাতে নতুন বই বিনামূল্যে বিতরণ করে নতুন বইয়ের গন্ধে শিশুরা মুগ্ধ হয়ে লেখাপড়ায় আগ্রহ সৃস্টি হয়।
তিনি বলেন শেখ হাসিনার নারী শিক্ষার উপরও গুরুত্ব দিয়েছেন। কারণ নেপোলিওন বোনাফাইট বলেছেন আমাকে শিক্ষিত মা দাও আমি শিক্ষিত জাতি দিব।
তিনি বলেন, আমাদের শিশুদের সততা, নিষ্ঠা ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে কারন আজকের শিশুরাই আগামি দিনের বাংলাদেশে নেতৃত্ব দিবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, জেলা পরিষদ সদস্য ও বাংলাদেশ জেলা পরিষদ মেম্বার এসোসিয়েশন সভাপতি মোঃ বাবুল মিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও নাটাই উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিব উল্লাহ বাহার, ছাদেকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাই, নাটাই দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নাজমুল হক। অনুস্টানে সাগত্য বক্তব্য রাখেন ফকির মেমোরিয়াল ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ প্রকৌশলী এম এ কুদ্দুস ফকির।।
অনুষ্টানে বিদ্যালয় সংলগ্ন রাস্তার এবং পুকুর ঘাট নির্মাণের জন্য আর্থিক সাহায্যের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন মোকতাদির চৌধুরী এমপি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares