Main Menu

রবিবার ব্রাহ্মণবাড়িয়ার ৬ উপজেলায় নির্বাচন

+100%-

উপজেলা নির্বাচনের ৪র্থ ধাপে ব্রাহ্মণবাড়িয়ার ৯টি উপজেলার মধ্যে ৬টির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল রোববার। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ চলবে। নির্বাচনে ৫০৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আজ শনিবার সকাল থেকে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটের সামগ্রী বিতরণ শুরু হয়। প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে ব্যালট বক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেয়া হয়েছে। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে এসব সরঞ্জাম পৌঁছে দেয়া হচ্ছে।

নির্বাচন হতে যাওয়া উপজেলাগুলো হলো ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল, আখাউড়া, নাসিরনগর, নবীনগর ও আশুগঞ্জ।

কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় কসবা ও আখাউড়া উপজেলায় চেয়ারম্যান পদে দুজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ৪টি উপজেলায় চেয়ারম্যান পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২২ জন রয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচন হতে যাওয়া ৬টি উপজেলায় মোট ভোটার ১৩ লাখ ৪২ হাজার ৫১২ জন। এর মধ্যে ৬ লাখ ৮২ হাজার ৮০৪ জন পুরুষ ও মহিলা ৬ লাখ ৪৯ হাজার ৭০৮ জন ভোটার। ৫০৫টি কেন্দ্রের ৩ হাজার ১৬৩টি বুথে ভোটগ্রহণ হবে।

নির্বাচনে ৫০৫ জন প্রিসাইডিং কর্মকর্তা ও ৩ হাজার ১৬৩ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

জেলা পুলিশের বিশেষ শাখা সূত্রে জানা গেছে, কেন্দ্রগুলোতে ১ হাজার ৯৮৭ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে। সমতল এলাকায় ঝুঁকিপূর্ণ ২৯০টি কেন্দ্রের প্রতিটিতে দুইজন করে ও সাধারণ ১৫১টি কেন্দ্রে একজন করে পুলিশ সদস্য মোতায়েন থাকবে। হাওর এলাকায় গুরুত্বপূর্ণ ৫৭টি কেন্দ্রে তিনজন করে পুলিশ ও সাধারণ সাতটি কেন্দ্রে দুইজন করে পুলিশ থাকবেন। প্রতিটি কেন্দ্রে অস্ত্রধারী দুইজনসহ ১২ জন আনসার সদস্য মোতায়েন থাকবে।

ছয় উপজেলায় ৩৯টি স্ট্রাইকিং ফোর্স ও ৮৩টি ভ্রাম্যমাণ দল মোতায়েন হবে। দুইটি পুলিশের স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত থাকবে। এছাড়াও বিজিবি ও র‌্যাব স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares