Main Menu

ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের ডাস্টবিনে নবজাতক

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় সদর হাসপাতালের ডাস্টবিন থেকে এক নবজাতককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। শিশুটিকে অনেক পরিবারই দত্তক নিতে চায়।

মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে সদর হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক মো. বাবু নবজাতকটিকে উদ্ধার করেন। পরে শিশুটিকে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। বর্তমানে শিশুটি উদ্ধারকারী বাবুর দায়িত্বে রয়েছে। তাদের পরিবার শিশুটিকে দত্তক নিতে চায়।

অ্যাম্বুলেন্স চালক বাবু বলেন, রাতে হাসপাতালের লাশকাটা ঘরের সামনে শিশুর কান্নার শব্দ শুনে এগিয়ে যান তিনি। পরে সেখানে একটি ডাস্টবিন থেকে ওই নবজাতককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

এদিকে, নবজাতক উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে উৎসুক মানুষ শিশুটিকে দেখতে সদর হাসপাতালে ভিড় করে। শিশুটিকে দত্তক নেয়ার জন্য বেশ কয়েকটি পরিবার এগিয়ে এসেছে। দত্তক নেয়ার সংখ্যা বেড়ে যাওয়ায় সদর থানা পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

জেলা সদর হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসকরা জানিয়েছেন, নবজাতকটি এখন সুস্থ আছে। তারপরও যেহেতু ডাস্টবিনে ছিল তাই জীবাণু ছড়িয়েছে কিনা সেটি পর্যবেক্ষণ করা হচ্ছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন বলেন, নবজাতকটি পুরোপুরি সুস্থ হওয়ার পর সরকারি বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares