Main Menu

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ০২ নং বুধল ইউনিয়ন পরিষদে ২০১৮ -১৯ অর্থ বছরের বাজেট ঘোষণা

+100%-

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর সহযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ০২ নং বুধল ইউনিয়ন পরিষদের ২০১৮ – ২০১৯ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়। ইউপি সচিব জনাব ফরিদুল আলম ২০১৮ – ২০১৯ অর্থবছরের বুধল ইউনিয়ন পরিষদের জন্য ৯৮,২৮,৪৮২.০০ ( আটানব্বই লক্ষ আটাশ হাজার চারশত বিরাশি টাকা) বাজেট ঘোষণা করেন।
সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়ার সনাক সদস্য জনাব মোহাম্মদ আরজু এর সঞ্চালনায় বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বুধল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আব্দুল হক। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সচেতন নাগরিক কমিটি (সনাক) ব্রাহ্মণবাড়িয়া এর স্থানীয় সরকার বিষয়ক উপ কমিটির আহ্বায়ক জনাব আবদুন নূর। স্বাগত বক্তব্যে তিনি বলেন যদি বাজেটে জনসাধরণের অংশগ্রহণ ও তাদের মতামত বাজেটে প্রতিফলিত হয় তাহলেই তাকে জনবান্ধব বাজেট বলা যাবে। তিনি উপস্থিত সকলকে এলাকার উন্নয়ন, বাজেট সম্পর্কিত আলোচনায় অংশগ্রহণের আহ্বান জানান। বাজেট ঘোষণা অনুষ্ঠানে সনাকের পক্ষ হতে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক মোঃ শফিকুল বারী এবং প্রকৌশলী আশরাফ উদ্দিন আহম্মেদ।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে মুক্ত আলোচনায় উপস্থিত জনসাধারণ কৃষি উন্নয়নের জন্য বরাদ্দ বৃদ্ধি, জলাবদ্ধতা নিরসনে ড্রেন ও কালভার্ট নির্মাণ, দুর্যোগ মোকাবেলায় বাজেট বরাদ্দ, দারিদ্র হ্রাসকরণ প্রকল্প নেয়া, নারীদের জন্য পৃথক বরাদ্দ রাখা এবং আর্থ সামাজিক অবকাঠামো নির্মাণে বরাদ্দ রাখার জন্য দাবী জানান।
বাজেট ঘোষণা অনুষ্ঠানের সভাপতি ও বুধল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আব্দুল হক সমাপনী বক্তব্যে বলেন প্রস্তাবিত বাজেটে জনসাধারণের উত্থাপিত চাহিদাগুলো অন্তর্ভূক্তির জন্য পদক্ষেপ গ্রহণ করবেন বলে প্রতিশ্রুতি প্রদান করেন। তাছাড়া ইউনিয়ন পরিষদে জনসংখ্যার তুলনায় অপ্রতুল সরকারী বরাদ্দ থাকায় উন্নয়ন কার্যক্রম ব্যাহত হয় বলে তিনি উল্লেখ করেন। তিনি জনসাধারণের মতামতের ভিত্তিতে সকল উন্নয়ন কার্যক্রম পরিচালনা করবেন বলে প্রতিশ্রুতি প্রদান করেন।প্রেস রিলিজ






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares