Main Menu

পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলাবাসীকে মোঃ হেলাল উদ্দিনের শুভেচ্ছা

+100%-

বিশ্ব মুসলিম সম্প্রদায়ের বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলার সর্বস্তরের নাগরিকবৃন্দকে পবিত্র ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক মেয়র মোঃ হেলাল উদ্দিন।

প্রেস বিজ্ঞপ্তির এক অভিনন্দন বার্তায় মোঃ হেলাল উদ্দিন বলেন, ঈদ-উল-আজহা ত্যাগের মহিমার এক উজ্জ্বল দৃষ্টান্ত। মহান আল্লাহ তায়ালার সন্তুুষ্টির জন্য হযরত ইব্রাহিম (আঃ) নিজ পুত্র ইসমাইল (আঃ) কে কুরবানী করার উদ্যোগ নিয়ে আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য মানব ইতিহাসে ত্যাগের যে দৃষ্টান্ত রেখেছেন সেই ত্যাগ থেকে শিক্ষা নিয়ে প্রত্যেক মুসলমানদের ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় জীবন গঠন করতে হবে। তিনি বলেন, কুরবানির উদ্দেশ্য আল্লাহ তায়ালার সন্তুষ্ঠির অর্জনের পাশাপাশি মানুষের মনে বিরাজ করা কু-প্রবৃত্তি তথা হিংসা, ক্রোধ, লোভ-লালসা, পরনিন্দা, সুদ, ঘুষ, দূর্নীতি সহ সমস্ত অন্যায় অপরাধ থেকে বিরত থাকা।

তিনি কুরবানির মাংস, চামরার টাকা ইসলামী বিধান অনুযায়ী অসহায়, ফকির-মিসকিন, গরিব, দুঃখিদের মাঝে বিতরণ করার জন্য ধর্ম প্রাণ মুসলমানদের প্রতি আহবান জানান। বিবৃতিতে তিনি নির্দিষ্ট স্থানে পশু কুরবানী করা ও কুরবানীর বর্জ্য যত্রতত্র না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার জন্য জেলাবাসীর প্রতি উদাত্ত আহবান জানান। বিবৃতিতে তিনি জেলাবাসী সকলের শান্তি, সমৃদ্ধি ও সুস্থতা কামনা করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares