Main Menu

নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

+100%-

সচেতন নাগরিক কমিটি (সনাক), ব্রাহ্মণবাড়িয়া এর উদ্যোগে ০৬ আগস্ট ২০১৮ তারিখ সোমবার বিকাল ৪.০০ ঘটিকায় নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা দের অংশগ্রহণে মা সমাবেশ অনুষ্ঠিত হয়। মা সমাবেশে সভাপতিত্ব করেন নন্দনপুর বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি জনাব ইয়াকুব আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার উপজেলা শিক্ষা কর্মকর্তা জনাব আব্দুস সামাদ আকন্দ এবং বিশেষ অতিথির মধ্যে উপস্থিত ছিলেন সনাক সভাপতি জনাব জেসমিন খানম এবং ০২ নং বুধল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আব্দুল হক। মা সমাবেশে স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক এর শিক্ষা বিষয়ক উপকমিটির সদস্য জনাব আবদুন নূর। মা সমাবেশ সঞ্চালনা করেন সনাক সদস্য জনাব মোহাম্মদ আরজু।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা শিক্ষা কর্মকর্তা বলেন মা সমাবেশে মায়েদের উপস্থিতি অনুযায়ী মায়েদের সচেতনতা পরিলক্ষিত হয়েছে এবং মায়েদের উপস্থিতিই নারীরা ক্ষমতায়িত হচ্ছে বলে প্রতিয়মান হয়েছে। তিনি আরও বলেন নারীর প্রধান সম্পদ হচ্ছে তার সন্তান তাই সন্তানকে গড়ে তোলার প্রধান দায়িত্ব হচ্ছে মায়ের। তিনি উপস্থিত মা দের নিয়মিত বিদ্যালয়ে পাঠানোর জন্য আহ্বান জানান। তাছাড়া মা সমাবেশে উপস্থিত মায়েদের কর্তৃক উত্থাপিত সমস্যাগুলো সমাধানে প্রতিশ্রুতি প্রদান করেন।
বিশেষ অতিথির বক্তব্যে সনাক সভাপতি জনাব জেসমিন খানম বলেন সন্তানদের বিদ্যালয়মূখী করার মাধ্যমে পড়ালেখায় মনোযোগী হিসেবে গড়ে তোলা সচেতন মায়েদের দায়িত্ব। তিনি সন্তানদের পড়ালেখার জন্য মায়েদের অধিক সচেতন হওয়ার জন্য আহ্বান জানান। তিনি শিক্ষকবৃন্দদের পাঠদানে আরও দায়িত্বশীল হওয়ার জন্য আহ্বান করেন।
বিশেষ অতিথির বক্তব্যে বুধল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে অভিভাবকদের সচেতন হতে হবে এবং সন্তানদের পড়ালেখার বিষয়ে মায়েদের সচেতন হতে হবে।
মা সমাবেশে মুক্ত আলোচনায় শিক্ষক সংকট, শিক্ষকবৃন্দের পাঠদানের ক্ষেত্রে সীমাবদ্ধতা, শিক্ষার্থীদের আসবাবপত্র সংকট, অবকাঠামোগত সমস্যা এবং উপবৃত্তির ক্ষেত্রে উপস্থিত মা বৃন্দ উত্থাপন করেন। প্রেস বিজ্ঞপ্তি






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares